ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা: সাহায্যের হাত বাড়ালেন লিওনার্দো

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৩ ৪:৫৮:২৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৪ ১০:১৩:৩৯ এএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে খাদ্য সংকটে থাকা মানুষের পাশে দাঁড়ালেন হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। লরেন পাওয়েল জবস ও অপরাহ উইনফ্রের সঙ্গে মিলে ‘আমেরিকাস ফুড ফান্ড’ চালু করেছেন টাইটানিক সিনেমাখ্যাত এই তারকা।

এজন্য ‘গো ফান্ড মি’ নামের একটি ওয়েব পেজে পাওয়েল জবসের সঙ্গে যৌথভাবে ৫ মিলিয়ন মার্কির ডলার অর্থ সহায়তা করেছেন লিওনার্দো। এছাড়া এই ফান্ডে অ্যাপল দিয়েছে ৫ মিলিয়ন মার্কিন ডলার। পাশাপাশি অপরাহ উইনফ্রে ও ফোর্ড ফাউন্ডেশন ১ মিলিয়ন মার্কিন ডলার করে সহায়তা করেছে বলে জানা গেছে। ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকার সঙ্গে যৌথভাবে কাজ করবে আমেরিকাস ফুড ফান্ড। 

এক বিবৃতিতে লিওনার্দো ডিক্যাপ্রিও বলেন, ‘এই সংকটময় মুহূর্তে ওয়াল্র্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকা তাদের নিষ্ঠার মাধ্যমে আমাদের সবচেয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে অনুপ্রাণিত করেছে। সম্মুখে থেকে এরকম নিরলসভাবে কাজ করে যাওয়ায় আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। আমাদের উচিত তাদের সাহায্য করা।’

এর আগে এমারসন কালেকটিভের প্রতিষ্ঠাতা সভাপতি পাওয়েল জবস এবং ব্রায়ান সেথের সঙ্গে মিলে জলবায়ু পরিবর্তন বিষয়ক একটি চ্যারিটি শুরু করেন লিওনার্দো। এই চ্যারিটি জলবায়ু পরিবর্তনের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত আমেরিকাস ফুড ফান্ডে ১২.৩৯ মিলিয়ন মার্কিন ডলার জমা হয়েছে। বর্তমানে ১৫ মিলিয়ন মার্কিন ডলার লক্ষ্য পূরণের চেষ্টা চলছে। গো ফান্ড মি পেজে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ আমাদের আশেপাশে ও দেশের মধ্যে বিভিন্ন সম্প্রদায় প্রতিদিন খাদ্য সমস্যায় ভুগছেন। আমাদের সবচেয়ে দুর্বল জনশক্তি— শিশুরা, যারা স্কুলে লাঞ্চের উপর নির্ভর করত খাবার পাচ্ছে না, স্বল্প আয়ের পরিবার, বৃদ্ধ ও যারা চাকরি সমস্যায় আছেন প্রত্যেকে স্বাস্থ্যকর খাবারের সমস্যায় রয়েছেন। এই সংকটময় সময়ে তাদের প্রয়োজনে আমরা একসঙ্গে পাশে দাঁড়ানোর সুযোগ পেয়েছি।’ 

 

ঢাকা/মারুফ