ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বাদশাহর দান তো বাদশাহর মতোই

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ৭:০০:২০ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ৭:০৯:২২ পিএম

তারকাদের যেমন খ্যাতি আছে, তেমনি এর বিড়ম্বনাও কম নয়। ভক্তরা তাদের মাথায় তুলে রাখেন। কিন্তু আবার পান থেকে চুন খসলেই সমালোচকদের বাক্যবাণে জর্জরিত হতে হয় তাদের। বর্তমানে সমাজিক যোগাযোগমাধ্যমে এই বিড়ম্বনা একটু বেশিই সইতে হয়।

করোনাভাইরাসের কারণে বিশ্ব এখন সংকটসময় পরিস্থিতিতে। যার যার অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সবাই। বলিউড তারকারাও এদিকে থেকে পিছিয়ে নেই। এর মধ্যে সম্প্রতি শাহরুখ খানের নামটি একটু বেশি আলোচিত হচ্ছে। কারণ করোনাভাইরাসের এই সংকট দূর করতে দুই হাত উজার করে দিয়েছেন বলিউড বাদশা।

ইন্ডিয়ান প্রিমিয়ারের ‍লিগে তার দল কলকাতা নাইট রাইডার্স, প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট ও দাতব্য সংস্থা মীর ফাউন্ডেশনের মাধ্যমে এই সহায়তা করেছেন শাহরুখ।

১. পিএম ফান্ডে আর্থিক অনুদান: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের টিম কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেয়ারস ফান্ডে আর্থিক অনুদান দিয়েছেন শাহরুখ।

২. মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী ফান্ডে আর্থিক অনুদান: তার প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ফান্ডে আর্থিক অনুদান দিয়েছেন কিং খান।

৩. পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট প্রদান: ‘কলকাতা নাইট রাইডার্স’ ও ‘মীর ফাউন্ডেশন’ পক্ষ থেকে পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে ৫০ হাজার পিপিই (পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট) দিচ্ছেন বলিউড বাদশা।

৪. এক সাথ— দ্য আর্থ ফাউন্ডেশন: ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে মীর ফাউন্ডেশন করোনার কারণে বেকার হয়ে পড়া মুম্বাইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন মজুর পরিবারকে প্রতিদিন দুই বেলা খাওয়ানোর দায়িত্ব নিয়েছে। একমাস তাদের এই খাবার সরবরাহ করা হবে। এছাড়া প্রতিদিন ২ হাজার প্লেট খাবার পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে, আর শাহরুখ এই সমস্ত ব্যয় বহন করবেন।

৫. রোটি ফাউন্ডেশন: পুলিশের সঙ্গে যৌথভাবে তার সংস্থা প্রতিদিন ৩ লাখ প্যাকেট খাবার ছন্নছাড়া মানুষের মাঝে বিতরণ করবে। প্রতিদিন ১০ হাজার প্যাকেট করে কমপক্ষে একমাস এটি চলবে।

৬. ওয়ার্কিং পিপলস চার্টার: মীর ফাউন্ডেশনের পক্ষ থেকে দিল্লির ২ হাজার ৫০০ দিন মজুর পরিবারের মাঝে অন্তত আগামী এক মাস বিনামূল্যে রেশন বিতরণ করা হবে।

৭. অ্যাসিড সন্ত্রাসের শিকার নারীদের সহায়তা: উত্তর প্রদেশ, দিল্লি, বিহার, পশ্চিম বাংলা, উত্তরখন্ডের ১০০ এসিড সন্ত্রাসের শিকার নারীকে বৃত্তি প্রদান করবে মীর ফাউন্ডেশন।

৮. কোয়ারেন্টাইনের কাজে অফিস ব্যবহার: মুম্বাইয়ে তাদের চারতলা অফিস কোয়ারেন্টাইনের কাজে ব্যবহার করার জন্য দিয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান ও তার স্ত্রী গৌড়ী।

 

ঢাকা/মারুফ