ঢাকা, শুক্রবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

শিরোনামহীনের মিউজিক ভিডিও নির্মাণ করলেন আশরাফ শিশির

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ১১:৫৬:১৯ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ১১:৫৬:১৯ এএম

শ্রোতাপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীনের অপ্রকাশিত গান ‘ক্যাফেটেরিয়া পেরিয়ে’। গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আশরাফ শিশির। বুয়েট ক্যাম্পাস ও দীপ্ত টিভির নিজস্ব স্টুডিওতে মিউজিক ভিডিওটির শুটিং হয়েছে।

আশরাফ শিশির বলেন, ‘বৈশ্বিক মহামারির কারণে চলমান লকডাউনের আগেই শুটিং শেষ করেছি। হোম কোয়ারেন্টাইনে থেকে অনলাইনে নিয়মিত আলোচনার মাধ্যমে গানটির পোস্ট প্রোডাকশনের কাজ শেষ করেছি। এই কঠিন সময়ে ক্যাফেটেরিয়া পেরিয়ে গানটি শ্রোতাদের জীবনের স্বর্ণালি সময়ের স্মৃতি মনে করিয়ে দেবে। এবারের বাংলা নববর্ষে প্রকাশিত হবে মিউজিক ভিডিওটি।’

গানটির কথা ও সুর করেছেন জিয়াউর রহমান জিয়া এবং অতিথি হিসেবে গিটার বাজিয়েছেন অর্থহীন ব্যান্ডের গিটারিস্ট শিশির আহমেদ। গানটির সাউন্ড মিক্স করেছেন নয়েজমাইনের শফিক এবং মাস্টার করেছেন রোমানো ইরাফিচ্চি (পোল্যান্ড)। জিয়াউর রহমানের চেলো এবং  কাজী শাফিন আহমেদের সরোদ গানটিতে এক নতুন মাত্রা যোগ করেছে। মিউজিক ভিডিওতে মডেল হিসেবে অভিনয় করেছেন—জনপ্রিয় অভিনেতা কাজী রাজু এবং বুয়েটের একদল মেধাবী শিক্ষার্থী।

মিউজিক ভিডিওটিতে প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন সাব্বির মাহমুদ, প্রধান চিত্রগ্রাহক সমর ঢালী, ক্যামেরা নিয়ন্ত্রণে সুজয় রাজ ও মিতুল, শিল্প নির্দেশনায় সামিউল স্বপ্ন, সহ-শিল্প নির্দেশনায় শাওন, স্থিরচিত্রে সৈকত, বিশেষ দৃশ্যে জুবায়ের খন্দকার, ভিআর ক্যামেরায় মেহেদী হাসান সোমেন ও আহমেদ জামান সঞ্জীব, রূপসজ্জায় মেহেদী হাসান রাব্বি, নামলিপিতে চারু পিন্টু, শব্দ নিয়ন্ত্রণে কে এম সোহেল, এলইডি স্ক্রিণ নিয়ন্ত্রণে আসিফ হাসান, আলোক নিয়ন্ত্রণে স্বাধীন লাইট হাউজ। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইনফিতার দানিয়াল এবং নির্বাহী প্রযোজনায় আব্দুর রহমান রাজীব। প্রোডাকশন হাউজ মিডিয়াএইড বাংলাদেশ। কারিগরি সহায়তায় ডিজিসুগার। ব্যাকড্রপ ডিজাইন করেছে হ্যাংগার ১৮।

এর আগে শিরোনামহীনের ‘বোহেমিয়ান’, ‘জাদুকর’ ও ‘বারুদসমুদ্র’ গানের মিউজিক ভিডিও নির্মাণ করেন আশরাফ শিশির। এছাড়া এই নির্মাতার ভাবনায় জিয়াউর রহমান জিয়ার কথা ও সুরে শিরোনামহীনের ‘এ রাতে’ গানটিও শ্রোতাপ্রিয়তা লাভ করেছে। গানটি বিশ্বের দীর্ঘতম চলচ্চিত্র  ‘আমরা একটা সিনেমা বানাবো’-তে ব্যবহার করা হয়েছে। এ চলচ্চিত্র নির্মাণ করেছেন আশরাফ শিশির।

 

ঢাকা/শান্ত