ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিজ আয়ে সবচেয়ে কম বয়সি বিলিয়নিয়ার কাইলি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজ আয়ে সবচেয়ে কম বয়সি বিলিয়নিয়ার কাইলি

মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব, মডেল, উদ্যোক্তা কাইলি জেনার। টানা দ্বিতীয়বারের মতো নিজ আয়ে সবচেয়ে কম বয়সি বিলিয়নিয়ার হওয়ার খেতাব জিতলেন তিনি।

সম্প্রতি বিশ্বের বিলিয়নিয়রদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এতে জানানো হয়েছে, বিশ্বের ২০৯৫জন বিলিয়নিয়রের মধ্যে একজন ২২ বছর বয়সি কাইলি। আর ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে পেছনে ফেলে নিজ আয়ে সবচেয়ে কম বয়সি বিলিয়নিয়ারও এই মডেল।

গত বছর মার্চে এই তালিকায় প্রথম নাম লেখান কাইলি। এর পেছনে অবদান কাইলির কসমেটিকস ব্র্যান্ডের। এরপর নভেম্বরে তার কসমেটিকস ব্র্যান্ডের ৫১ শতাংশ শেয়ার ৬০০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যে কোটি করপোরেশনের কাছে বিক্রি করেন। বাকি ৪০ শতাংশ দিয়েই চলতি বছর জানুয়ারি পর্যন্ত তার সম্পদের মূল্য ১.২ বিলিয়ন মার্কিন ডলার।

২০১৪ সালে নিজের কসমেটিকস ব্র্যান্ড চালু করেন কাইলি। সামাজিক যোগাযোগমাধ্যমে তার রয়েছে অসংখ্য অনুসারী সেখানেই কসমেটিকসের মার্কেটিংয়ের কাজটি করতেন। আর অনলাইন শপের মাধ্যমে নিজের ব্র্যান্ডের কসমেটিকস গ্রাহকদের কাছে পৌঁছে দিতেন। ২০১৮ সালের নভেম্বরে কাইলি একটি চুক্তি করেন। এরপর থেকে তার কসমেটিকসগুলো যুক্তরাষ্ট্রের ১ হাজারেরও বেশি আলট্রা স্টোরে বিক্রি শুরু হয়। কাইলিও মোটা অঙ্কের লাভ পেতে থাকেন। ২০১৮ সালে তার ব্যবসায় লাভ হয় ৯ শতাংশ, যার পরিমাণ ৩৬০ মিলিয়ন মার্কিন ডলার। তার কোম্পানির মোট মূল্য দাঁড়ায় ৯০০ মিলিয়ন মার্কিন ডলার। পাশাপাশি অন্যান্য আয় দিয়ে ১ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের মালিক হন কাইলি।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়