ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মাসাকলি’ রিমেক নিয়ে এ আর রহমানের প্রতিক্রিয়া

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাসাকলি’ রিমেক নিয়ে এ আর রহমানের প্রতিক্রিয়া

পুরোনো গানের রিমেকের বিষয়টি বলিউডে নতুন কিছু নয়। ইদানীং বলিউডের কালজয়ী ও জনপ্রিয় গান নতুন করে তৈরি করছেন নির্মাতারা।

সম্প্রতি দিল্লি সিক্স সিনেমার ‘মাসাকলি’ গানটির রিমেক সংস্কর ইউটিউবে মুক্তি পেয়েছে। তবে দর্শক-শ্রোতাদের মন জয় করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে এটি।

অরিজিনাল ‘মাসাকলি’ গানটি সুর করেছিলেন অস্কার বিজয়ী সুরকার এ আর রহমান। গানের কথা লিখেছেন প্রসূন জোশি। এদিকে নতুন গানটি নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে প্রতিক্রিয়া জানিয়েছেন এ আর রহমান। রিমিক্স নয় প্রকৃত গানটি শোনার আহ্বান জানিয়ে তিনি লিখেছেন, ‘কোনো শর্ট কাট নয়, একেবারে নিখাদভাবে তৈরি, ঘুমহীন রাত, বারবার লেখা। দুইশোর উপরে মিউজিশিয়ানের ৩৬৫ দিনের সৃজনশীল চিন্তায় এমন গান তৈরি হয়, যেটি প্রজন্মের পর প্রজন্ম থেকে যায়। পরিচালক, মিউজিশিয়ান, গীতিকার, অভিনেতা-অভিনেত্রী সকলেই প্রয়াসেই এমনটা হয়।’

গীতিকার প্রসূন জোশি এক টুইটে লিখেছেন, ‘পুরোনা গানটি অসংবেদনশীলভাবে তৈরি হওয়ায় দুঃখ লাগছে।’

দিল্লি সিক্স সিনেমাটি পরিচালনা করেন রাকেশ ওমপ্রকাশ মেহরা। তিনি টুইটে লিখেছেন, ‘রিমিক্স থেকে সাবধান এটি কানের পর্দা নষ্ট করতে পারে।’ অন্য আরেক টুইটে তিনি লিখেছেন, ‘পরবর্তী প্রজন্মের জন্য অরিজিনাল গানগুলো সংরক্ষণ করুন। রিমিক্সকে না বলুন।’

‘মাসাকলি টু পয়েন্ট জিরো’ নামের নতুন সংস্করণটি তৈরি করেছেন তানিস্ক বাগচি। এতে সিদ্ধার্থ মালহোত্রা ও তারা সুতারিয়ার রসায়ন দেখা গেছে।

দেখুন: ‘মাসাকলি টু পয়েন্ট জিরো’ গানটি

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়