ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুবাই প্রবাসীদের পাশে সুজানা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৮, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুবাই প্রবাসীদের পাশে সুজানা

বিশ্বের অন্যান্য দেশের মতো সংযুক্ত আরব আমিরাতের দুবাইতেও চলছে লকডাউন। সেখানে খাদ্য সংকটে পড়া ২৮ বাংলাদেশির পাশে দাঁড়ালেন মডেল-অভিনেত্রী সুজানা জাফর।

গত মাসের শেষের দিকে ব্যবসায়িক কাজে দুবাই গিয়েছিলেন সুজানা। করোনা প্রকোপের কারণে দেশটিতে সবরকম ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশে ফিরতে পারেননি। ফলে দুবাইতেই গৃহবন্দি সময় কাটছে তার। এর মধ্যে দুইজন দুবাই প্রবাসী তাদের সমস্যার কথা তাকে ফেসবুকে জানায়। এরপর তাদের জন্য ১৫ দিনের খাদ্যসামগ্রীর ব্যবস্থা করে দেন এই অভিনেত্রী।

সুজানা জাফর বলেন—১৫ ও ১৩ জন করে দুই গ্রুপে মোট ২৮ জন বাংলাদেশি দুবাইতে থাকেন। তাদের দুইজন আমার ফেসবুক পেজে তাদের অবস্থার কথা জানান। এরপর তাদের থেকে পরিচয় পত্রের ছবি নিয়ে নিশ্চিত হই, তারা করোনার প্রভাবে অসহায় দিন যাপন করছেন। তাদের খাদ্য সংকট দেখা দিয়েছে। এরপর সুপারশপ থেকে খাদ্যসামগ্রী কিনে আমার ভাইয়ের মাধ্যমে তাদের বাসায় খাবার পৌঁছে দিই।

দুবাইতে সংকটে পড়া এসব প্রবাসীর অধিকাংশের বাড়ি চট্টগ্রাম ও কুমিল্লায়। তাদের একজন ফেসবুক জানিয়েছেন, গত ২০-২২ দিন ধরে তারা গৃহবন্দি। কাজ বন্ধ। বাইরে যেতে পারছেন না। তাছাড়া বেতনও হাতে পাননি।

সুজানার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ প্রবাসী লিখেন—নিজের কাছে এখনো অবাক লাগছে যে, একজন মর্ডান মেয়ে কি করে রাতদিন পরিশ্রম করে অনাহারে থাকা বাঙালিদের খোঁজ-খবর নিচ্ছে। তাদের খাবারের ব্যবস্থা করে দিচ্ছে। বর্তমানে করোনার ভয়ে সব মডেলরা যখন ঘরের ভেতর, ঠিক তখন উনি (সুজানা) অনাহারে থাকা প্রবাসীদের পাশে এসে দাঁড়ালেন। সত্যি আজ আমরা আপনার কাছে ঋণী।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়