ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাউল রণেশকে সহযোগিতা করতে চান জায়েদ খান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাউল রণেশকে সহযোগিতা করতে চান জায়েদ খান

জায়েদ খান, পুড়িয়ে দেওয়া আসর ঘরের ভিটায় রণেশ ঠাকুর (বাঁ থেকে)

বাউল সম্রাট শাহ আব্দুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের উজান ধলের বাড়ির বাউল আসর ঘর গত ১৭ মে গভীর রাতে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

রাইজিংবিডিতে এ খবর প্রকাশের পর তা চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের নজরে আসে। এমন ঘটনায় মর্মাহত এই চিত্রনায়ক রণেশ ঠাকুরের গানের ঘরটি নতুন করে নির্মাণ করে দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘বাউল রণেশ ঠাকুরের আসর ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। রাইজিংবিডিতে খবরটি দেখে খুবই মর্মাহত হয়েছি। বিষয়টি খুবই কষ্টদায়ক। আমি ওনার আসর ঘরটি পুনরায় নির্মাণ করে দেওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি ইতোমধ্যে কথা বলেছি সুনামগঞ্জ জেলার পুলিশ সুপারের সঙ্গে, তিনি ডিসি সাহেবের সঙ্গে আলোচনা করে আমাকে জানাবেন কখন কি করতে হবে।’

আগুনে ৫৫ বছর বয়সি এই বাউলের নিজের লেখা শতাধিক গান ও তার শিষ্য সামন্তের সব বাদ্যযন্ত্রই পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত ১১টায় পরিবারের সবাই ঘুমাতে যান। রাত ১টার পর রণেশ ঠাকুরের বড় ভাইয়ের স্ত্রী চিৎকার করে ডাকতে থাকেন। অন্যরা ঘুম থেকে উঠে দেখেন আসর ঘর পুড়ে যাচ্ছে। পরে আশপাশের লোকজন চেষ্টা করে আগুন নেভালেও পুরো ঘরই পুড়ে ছাই হয়ে যায়।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়