RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

‘...তব দেখা পাই’-এর ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘...তব দেখা পাই’-এর ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার

ডকু-ফিকশনের দৃশ্যে মামুনুর রশীদ

পরিচালক কামরুল আবেদীন নির্মাণ করেছেন ডকু-ফিকশন ‘...তব দেখা পাই’। খুব সাধারণ একজন মানুষের অসাধারণ হয়ে ওঠার গল্প। দৃষ্টিহীন মানুষের চোখে নিরন্তর আশার আলো জ্বেলে যাওয়ার গল্প নিয়ে এটি নির্মিত হয়েছে। গতকাল শুক্রবার রাতে ফিল্মটির ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

এটি প্রযোজনা করেছেন ডা. শাহ্-নূর হাসান। তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ফিল্মটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। অভিনেত্রী বন্যা মির্জার উপস্থাপনায় এতে যুক্ত হয়েছিলেন—পরিচালক কামরুল আবেদীন, সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন, নাজিয়া জাবীন, জাফর খালেদ, ডা. নিয়াজ আব্দুর রহমান, মাহবুব হাসান, তানজিম হক, ডা. শাহ্-নূর হাসান প্রমুখ।

চার মিনিট দৈর্ঘ্যের ডকু-ফিকশনটির নাম ভূমিকায় অভিনয় করেছেন ডা. শাহ্-নূর হাসান। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—মামুনুর রশীদ, মুর্শিদা, এম সিয়াম, দিহান, তাশরুবা প্রমুখ।

পরিচালক কামরুল আবেদীন বলেন—ডকু-ফিকশনটি আমাকে একজন চিকিৎসকের ব্যক্তিগত এবং পেশাজীবী জীবনকে খুব কাছে থেকে দেখার সুযোগ করে দিয়েছে। ডকু-ফিকশন নিয়ে কাজ করা চ্যালেঞ্জিং। তবে একই সঙ্গে বাস্তব প্লটে কল্পনাশক্তিকে গল্প বলার উপকরণ হিসেবে ব্যবহারের স্বাধীনতা পাওয়া যায়। যা আলাদা আলাদাভাবে শুধু ডকুমেন্টরি অথবা ফিকশনের পরিধির বাইরে। আমার বিশ্বাস দর্শক এটি উপভোগ করবেন।

এই অনুষ্ঠানের মুখ্য উদ্দেশ্য ডকু-ফিকশনটির প্রদর্শনী। একই সঙ্গে স্পর্শ ফাউন্ডেশনকে দর্শকদের সামনে পরিচয় করিয়ে দেওয়া এবং এর কার্যক্রম পরিচালনায় আর্থিক অনুদান সংগ্রহে সহযোগিতা করা। স্পর্শ ফাউন্ডেশন দৃষ্টি-প্রতিবন্ধিদের নৈতিক উন্নয়নের উদ্দেশ্যে ব্রেইল বই দিয়ে সহযোগিতা করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এনজিওটির তত্ত্বাবধানে আছেন নাজিয়া জাবীন।

ফিল্ম প্রদর্শনী শেষে মুক্ত আলোচনার আয়োজন করা হয়। যেখানে ডকু-ফিকশনটি এবং সমষ্টিগতভাবে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দুর্যোগ মোকাবেলা নিয়ে মত বিনিময় অনুষ্ঠিত হয়। এ আলোচনায় অংশগ্রহণ করেন মামুনুর রশীদ, চঞ্চল চৌধুরী, সাবিনা ইয়াসমিনসহ বিশিষ্ট চিকিৎসক, নাট্যকর্মী, সংগীতশিল্পী এবং সমাজকর্মীরা।

দেখুন:

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়