ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভেঙে ফেলা হবে অক্ষয়ের সিনেমার সেট

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভেঙে ফেলা হবে অক্ষয়ের সিনেমার সেট

পৃথ্বিরাজ সিনেমার পূজা অনুষ্ঠানে মানশি চিল্লার ও অক্ষয় কুমার

করোনাভাইসের কারণে বিপাকে বলিউড নির্মাতারা। হঠাৎ করে শুটিং বন্ধ হয়ে যাওয়ায় কোটি কোটি টাকা আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে তাদের।

এবার শুটিং বন্ধ থাকায় ভেঙে ফেলা হবে অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বিরাজ’ সিনেমার শুটিং সেট। রাজা পৃথ্বিরাজ চৌহানকে নিয়ে তৈরি হচ্ছে এই সিনেমা। জানা গেছে, বারো শতকের বিভিন্ন স্থাপত্যশিল্প মাথায় রেখে প্রাসাদের আদলে সেটটি তৈরি করা হয়েছিল।

সামনেই বর্ষা মৌসুম। এতে করে সেট নষ্ট হওয়ায় শঙ্কায় নির্মাতারা। পাশাপাশি নানা ভোগান্তির মুখে পড়তে হতে পারে তাদের। তাই এর আগেই এটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এ প্রসঙ্গে একটি সূত্র বলেন, ‘গত দুই মাস ধরে প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস সেটটি ফেলে রেখেছে, তারা আশা করছিল হয়তো পরিস্থিতি স্বাভাবিক হবে এবং শুটিং শুরু করবে। কিন্তু বর্ষা মৌসুম শুরু হতে আর কয়েক সপ্তাহ বাকি। বেশি দিন সেট ফেলে রাখা যাবে না। তাই নির্মাতারা এটি ভেঙে ফেলার প্রয়োজনীয় অনুমতি চেয়েছেন। অবশ্য অক্ষয় এই সেটে বেশিরভাগ অংশের শুটিং করে ফেলেছেন। কিন্তু এখনো কিছু গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং বাকি আছে।’

খবরটি নিশ্চিত করে যশরাজ ফিল্মসের মুখপাত্র বলেন, ‘এই তথ্য সঠিক। শুটিং শুরু হলে ইনডোরে এর সেট তৈরি করা হবে।’

‘পৃথ্বিরাজ’ সিনেমাটি পরিচালনা করছেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদি। এর আগে চাণক্যকে নিয়ে ভারতীয় টিভি ধারাবাহিক এবং একাধিক পুরস্কার জয়ী সিনেমা ‘পিঞ্জর’ পরিচালনা করেছেন তিনি। ‘পৃথ্বিরাজ’ সিনেমাটিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করছেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জয়ী মানশি চিল্লার। আরো আছেন— সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানা।, সাক্ষ্মী তানওয়ার প্রমুখ।

এর আগে মুম্বাইয়ের ফিল্ম সিটিতে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমার বিশাল একটি সেট ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়। এটি নির্মাণ করতে প্রায় ১২ কোটি রুপি খরচ হয়েছে। এছাড়া অজয়ের ‘ময়দান’ সিনেমার জন্য ৭ কোটি রুপি ব্যয়ে স্টেডিয়ামের আদলে একটি শুটিং সেট তৈরি করা হয়েছে। কিন্তু গত ১৬ মার্চ থেকে শুটিং বন্ধ থাকায় ফাঁকা পড়ে আছে এটি। এদিকে লকডাউনের কারণে শুটিং সম্ভব হচ্ছে না। তাই বর্ষার আগে সেটিও ভেঙে ফেলা হবে বলে জানা গেছে।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়