ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শুটিং শুরুর অনুমতি পেলেন সালমান-আলিয়ারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩২, ১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শুটিং শুরুর অনুমতি পেলেন সালমান-আলিয়ারা

প্রতীকী ছবি

সিনেমা ও টিভি ধারাবাহিকের শুটিং শুরুর অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। রোববার (৩১ মে) এই অনুমতি দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের কারণে দুই মাস ধরে সকল সিনেমা ও টিভি ধারাবাহিকের শুটিং বন্ধ ছিল। তবে শুটিং শুরুর বিষয়ে বেশ কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছে। সেটে এই নিয়ম মানা না হলে শুটিং বন্ধ করে দেওয়া হবে।

নীতিমালায় উল্লেখ করা হয়েছে, যারা সিনেমার শুটিং করতে আগ্রহী তাদের মহারাষ্ট্র ফিল্ম, থিয়েটার অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট করপোরশনের (ফিল্ম সিটি) অনুমতি নিতে হবে। এছাড়া কেউ যদি মহারাষ্ট্রের মুম্বাই ছাড়া অন্য শহরে শুটিং করতে চায় তাহলে সেই জেলার কালেকটরের কাছে অনুমতি নিতে হবে।

জানা গেছে, গত ২২ মে ভার্চুয়াল মিটিংয়ে প্রডিউসার্স গিল্ড অব ইন্ডিয়া এবং ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে ইমপ্লোয়িসের পক্ষ থেকে যে প্রস্তাবনা দেওয়া হয়েছিল তার ভিত্তিতেই এই নীতিমালা করা হয়েছে। এই নীতিমালার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মাত্র ৩৩ শতাংশ জনবল নিয়ে শুটিং করতে হবে। পাশাপাশি অ্যাম্বুলেন্স, একজন চিকিৎসক ও নার্স সেটে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া সেটে নিয়মিত তাপমাত্রা পরিমাপ, স্যানিটাইজার বাথ, মাস্ক-গ্লাভস ব্যবহার ও অন্যান্য সুরক্ষার বিষয়ে নিশ্চিত করতে হবে।

এই সিদ্ধান্তের ফলে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’, অজয় দেবগনের ‘ময়দান’, সালমান খানের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাগুলোর শুটিং আবার শুরু হবে। তবে প্রেক্ষাগৃহগুলো আপাতত বন্ধই থাকছে।

 

ঢাকা/মারুফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়