ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বাবার পকেট থেকে টাকা চুরি করে সিনেমা হলে যেতাম’

প্রকাশিত: ০৮:৩০, ২১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বাবার পকেট থেকে টাকা চুরি করে সিনেমা হলে যেতাম’

বাবার সঙ্গে জায়েদ খান

আজ (২১ জুন) বিশ্ব বাবা দিবস। যদিও বাবার জন্য সন্তানের শ্রদ্ধাবোধ সবসময় থাকে। এর জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন পড়ে না। তারপরও জুন মাসের তৃতীয় রোববার, বিশ্ব বাবা দিবস পালন করা হয়। বিশেষ এই দিনটিতে সন্তান তার বাবাকে বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকেন।

আবার বাবার সঙ্গে তোলা ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে বাবাকে নিয়ে স্মৃতিচারণ করেন কেউ কেউ। এ থেকে বাদ পড়েননি শোবিজ তারকারাও। চিত্রনায়ক জায়েদ খান তার বাবাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে জানান, বাবার পকেট থেকে টাকা চুরি করে সিনেমা দেখতেন তিনি। জায়েদ খান তার ফেসবুকে অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে এই তথ্য জানান।

এই চিত্রনায়ক লিখেন—বাবার কাছে কোনো জিনিস চেয়েছি আর পাইনি তা কখনো হয়নি। বাবা সরকারি চাকরি করতেন। দুপুরে যখন বাসায় খেতে আসতেন তখন কাপড় পরিবর্তন করতেন, আর আমি বাবার পকেট থেকে টাকা চুরি করে সোজা সিনেমা হলে চলে যেতাম। আব্বা হয়তো বুঝতেন কিন্তু কখনো বুঝতে দিতেন না।

জায়েদ খানের বাবা পিরোজপুরে থাকেন। তা জানিয়ে তিনি লিখেন—আব্বা পিরোজপুরে থাকেন, যখনই ফোন দেই একটা কথা, বাবা নামাজ-রোজা করবা। বাবা কারো ব্যাপারে আমাকে কোনোদিন অসৎ পরামর্শ দিয়েছেন এমনটি কখনো হয়নি। একটা কথা চরম সত্য একজন সন্তানের ভালোভাবে বেড়ে ওঠার পেছনে সবচেয়ে যে জিনিসটা বেশি দরকার তা হলো—বাবা-মা। আমি ভাগ্যবান আমার বাবা-মা দুজনেই আছেন। যদিও বাবা-মা’র কোনো দিবস নাই। তারপরও আজ বাবা দিবসে পৃথিবীর সকল বাবার জন্য রইল অনেক অনেক ভালোবাসা। সব বাবা ভালো থাকুক।

জায়েদ খান বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া কয়েকটি চলচ্চিত্রের শুটিং করছেন তিনি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়