ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সুশান্ত এখন রাতের আকাশের তারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০১, ৭ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সুশান্ত এখন রাতের আকাশের তারা

জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে তাকে নানাভাবে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা। এবার এই অভিনেতার প্রতি ভালোবাসা প্রকাশ করে তার নামে একটি তারার নাম নিবন্ধন করলেন এক ভক্ত।

রক্ষা নামের এই ভক্ত মাইক্রোব্লগিং সাইট টুইটারে লিখেছেন, ‘সুশান্ত তারা খুব পছন্দ করতেন, তাই আমার মনে হয়েছে একটি তার স্মরণে নামকরণ করি। আমি সৌভাগ্যবান আজীবন এরকম সুন্দর একটি আত্মা দেখতে পাব। আপনি দ্যুতি ছড়াতে থাকুন।’

এছাড়া এই অভিনেতার নামে তারার নামকরণ নিবন্ধনের সনদও প্রকাশ করেছেন এই ভক্ত। এতে জানানো হয়েছে, জ্যোতির্বিদ্যা অনুযায়ী আরএ ২২.১২১ এবং বিষুবলম্ব -১০.১৪ বরাবর যে তারাটি রয়েছে ২৫ জুন ২০২০ এটি সুশান্ত সিং রাজপুত নামকরণ করা হয়েছে। পাশাপাশি স্বত্ব স্থায়ীভাবে নিবন্ধন করা হয়েছে।

তবে তারাটি ক্রয় করেননি বলে জানিয়েছেন এই ভক্ত। এক টুইটে তিনি লিখেছেন, ‘আমি তারাটি ক্রয় করিনি কারণ এটি এই ধরনের সম্পদ নয়। ওয়েবসাইটের বর্ণনা অনুযায়ী, আমি তারার নামকরণ করেছি। সবার কৃতজ্ঞতার জন্য ধন্যবাদ। এটি আমার ভালোবাসার বহিঃপ্রকাশ মাত্র।’

এই নিবন্ধন সার্টিফিকেট প্রদান করেছে ‘দ্য স্টার রেজিস্ট্রার’। এটি যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান। অর্থের বিনিময়ে প্রিয় ব্যক্তির নামে তারার নামকরণের সার্টিফিকেট দিয়ে থাকে তারা।

গ্রহ, নক্ষত্র নিয়ে ‍সুশান্তের আগ্রহের কথা সবার জানা। অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে লেখাপড়াও করতেন তিনি। রাতের আকাশে তারা দেখতে দামি টেলিস্কোপও কিনেছিলেন। শুধু তাই নয়, চাঁদে তার নামে এক টুকরো জমিও রয়েছে।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়