ঢাকা     সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

‘যেখানেই থাকেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার’

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৫, ৭ জুলাই ২০২০  

‘দেশবরেণ্য সংগীতশিল্পী, প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের মৃত্যুর মাধ্যমে বাংলাদেশের সংগীতাঙ্গন আরো একজন লিজেন্ডকে হারালো।’—প্রিয় শিল্পীর প্রয়াণে কথাগুলো এভাবে ফেসবুকে লিখেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান।

সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর পর চলচ্চিত্রাঙ্গনের অনেকে শোক প্রকাশ করেছেন।

দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান তার গাওয়া গানে ঠোঁট মিলিয়েছেন। বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করে শাকিব খান আরো লিখেন—এই ক্ষতি কখনো পূরণ হওয়ার নয়। যেখানেই থাকেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস। এমন গুণীজনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

সংগীত ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। তার গাওয়া প্রথম চলচ্চিত্রের গান ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’। ১৯৭৭ সালে গানটি ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে ব্যবহার করা হয়। তারপর এ শিল্পীকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

এন্ড্রু কিশোরের গাওয়া শ্রোতাপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হলো—‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেওগো মাটি’, ‘হায়রে মানুষ রঙ্গিন ফানুস’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে’ প্রভৃতি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়