ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

মাইকেল জ্যাকসন কেন মাস্ক, গ্লাভস পরতেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ১১ জুলাই ২০২০  
মাইকেল জ্যাকসন কেন মাস্ক, গ্লাভস পরতেন

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এক্ষেত্রে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প দেখছেন না তারা। কিছু কিছু ক্ষেত্রে গ্লাভসও পরতে বলছেন। 

কিন্তু করোনা মহামারির অনেক আগেই নিয়মিত মাস্ক ও গ্লাভস ব্যবহার করতেন ‘পপ কিং’খ্যাত গায়ক মাইকেল জ্যাকসন। সেই সময় অনেকেই বিষয়টি নিয়ে হাসি ঠাট্টা করতেন।

প্রায় এক যুগ হতে চলেছে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন মাইকেল। কিন্তু করোনা মহামারির কারণে এখন তার মাস্ক ও গ্লাভস পরার বিষয়টি নতুন করে আলোচনায় এসেছে। অনেকেই প্রশ্ন তুলেছেন, ভাইরাসের মহামারির বিষয়টি কি এই গায়ক বুঝতে পেরেছিলেন? 
মাইকেল জ্যাকসনের দেহরক্ষী ছিলেন ম্যাট ফিডেস। এক সাক্ষাৎকারে তিনি জানান, ভাইরাসের বিষয়টি আঁচ করতে পেরেছিলেন মাইকেল। তাই সুস্থ থাকতে মাস্ক ব্যবহার করতেন। লোকের হাসি ঠাট্টায় অনেকবার তিনি মাইকেলকে মাস্ক ব্যবহার না-করার অনুরোধ করেছেন। কিন্তু মাইকেল পাত্তা দেননি। অসুস্থ হয়ে ভক্তদের মনে দুঃখ দিতে চান না বলে জানিয়েছিলেন তিনি। কারণ ভক্তরা তার গান শোনার অপেক্ষায় থাকেন। আর সুস্থ থাকতে হলে মাস্ক ব্যবহারের বিকল্প নেই বলেও জানিয়েছিলেন এই পপ তারকা। কনসার্টের জন্য বিভিন্ন দেশে যেতে হতো মাইকেলকে। বিমানেও তিনি মাস্ক পরে থাকতেন।

অন্যদিকে মাস্কের পাশাপাশি বিভিন্ন সময় এক হাতে গ্লাভসও পরতেন মাইকেল জ্যাকসন। এটি নিয়েও অনেকের মনে কৌতূহল রয়েছে। বিশেষ করে সাদা পাথরখচিত গ্লাভসটি বেশ আলোচিত। পরবর্তী সময়ে নিলামে সেটি বিক্রি হয়। শুরুতে শোনা যায়, ফ্যাশনের জন্যই গ্লাভস পরতেন পপ কিং। কিন্তু পরে জানা যায়, ‘ভিটিলিগো’ নামে একটি চর্মরোগে ভুগছিলেন এই গায়ক। সেটি ঢাকতেই গ্লাভস পরতেন।

 

ঢাকা/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়