ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনায় আক্রান্ত পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৭, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় আক্রান্ত পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গুণী পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় এখন আইসোলেশনে রয়েছেন। তবে আগের চেয়ে এখন অনেকটা ভালো আছেন তিনি।

আজ (১৫ জুলাই) দুপুরে রাইজিংবিডিকে মাসুদ হাসান উজ্জ্বল বলেন—শুরুতে আমার নিউমোনিয়া ধরা পড়ে। তার চারদিন পর আইসিডিডিআরবি-তে কোভিড-১৯ পরীক্ষা করাই। পরীক্ষা করানোর পরের দিন জানতে পারি রিপোর্ট পজিটিভ। পরে একদিন হাসপাতালে ভর্তি ছিলাম। এরপর থেকে বাসায় পুরোপুরি আইসোলেশনে রয়েছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিয়ম মেনে চলছি। এখন অনেকটা সুস্থ। কোনো অসুবিধা মনে হচ্ছে না। আগামীকাল আবারো কোভিড-১৯ পরীক্ষা করাবো।

উজ্জ্বলের বাসার অন্য সদস্যরা সুস্থ রয়েছেন। পরিবারের সদস্যরা নিয়ম মেনে যত্ন করছেন তার। এই ভাইরাস থেকে দ্রুত সেরে ওঠার জন্য মানসিকভাবে সুস্থ থাকা জরুরি বলে মনে করছেন তিনি।

‘অক্ষয় কোম্পানির জুতা’খ্যাত নাটকের নির্মাতা উজ্জ্বল বলেন—কোভিড-১৯ নিয়ে শুরু থেকেই মানুষ প্যানিকড। আমার মনে হয়েছে এতটা প্যানিকড হওয়ার কিছু নেই। কারণ আমার আগে ফুসফুসে সমস্যা ছিল। ওখানে একটা সার্জারিও আছে। এর মধ্যে নিউমোনিয়া ও কোভিড-১৯ পজিটিভ হলো। এ পরিস্থিতিতেও তো ফাইট করলাম। সব কিছু ঠিকঠাকমতো মেইনটেইন করলেই হয়।

দ্রুত সুস্থ হয়ে ওঠার আশা ব্যক্ত করে উজ্জ্বল বলেন—আমার মনে হয় কোভিড-১৯ নিয়ে অতিমাত্রায় প্রচারের কারণে মানুষের মনে ভীতি তৈরি হয়েছে। যদি কেউ সঠিকভাবে চিকিৎসা নেয়, নিজেকে আইসোলেট রাখে, প্যানিকড না হয় তবে আমার মনে হয় দ্রুত সুস্থ হয়ে উঠবে। কারণ মানুষের মন অনেক বড় বিষয়। আশা করছি, আমি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবো।

বাংলাদেশে করোনা প্রকোপ শুরু হওয়ার পর নানা অভিযোগের কথা শোনা যায়। তবে মাসুদ হাসান উজ্জ্বল জানালেন ইতিবাচক অভিজ্ঞতা। তার ভাষায়—আইসিডিডিআরবি-তে গিয়ে আমার খুব ভালো লেগেছে। কারণ বিদেশেও এতখানি ডিসিপ্লেন আছে কিনা আমার সন্দেহ। মানুষ সঠিক তথ্য না নিয়ে ভুল জায়গায় গিয়ে বেশি আতঙ্কিত হচ্ছেন। আমার মনে হয়, আতঙ্কিত না হয়ে, সঠিক তথ্য নিয়ে সঠিক জায়গায় যাওয়া উচিত।

ছোট পর্দার গুণী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। তার নির্মিত প্রথম চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। ট্রেইলার, গান মুক্তির পর দর্শকদের প্রশংসা কুড়িয়েছে চলচ্চিত্রটি। করোনা তাণ্ডবের কারণে মুক্তি থেমে আছে।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়