ঢাকা     বুধবার   ১৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৯ ||  ১৫ শাওয়াল ১৪৪৩

সাফি উদ্দিন সাফির জন্মদিন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাফি উদ্দিন সাফির জন্মদিন

সাফি উদ্দিন সাফি

রাহাত সাইফুল : সময়ের ব্যস্ততম চলচ্চিত্র নির্মাতা সাফি উদ্দিন সাফি। যৌথভাবে সাফি-ইকবাল নামে জুটি বেঁধে চলচ্চিত্র নির্মাণের কাজ শুরু করেন। পরবর্তীতে এককভাবে চলচ্চিত্র পরিচালনা করে সাফল্য অর্জন করেন এ নির্মাতা। আজ ২২ জুলাই তার জন্মদিন, রাইজিংবিডির পক্ষ থেকে তাকে শুভেচ্ছা।

 

সাফি উদ্দিন সাফি রাইজিংবিডিকে বলেন, ‘জন্মদিনটিকে কখনোই আনুষ্ঠানিকভাবে পালন করা হয় না। বরাবরের মত এবারো কোনো আয়োজন করিনি। এবারের জন্মদিনটি কাটবে ঈদের সিনেমা দেখে।’

 

সাফি উদ্দিন সাফি গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর সহকারী হিসেবে চলচ্চিত্রে তার কর্মজীবন শুরু করেন। ক্যারিয়ারের শুরুতে নির্মাতা ইকবালের সঙ্গে জুটি বেঁধে যুগলভাবে নির্মাণ করেন বেশ কিছু সিনেমা। এসব সিনেমার মধ্যে গাদ্দারী, তোমার জন্য মরতে পারি, প্রেম মানে না বাধা, মেশিনম্যান, বড় ভাই জিন্দাবাদ প্রভৃতি উল্লেখযোগ্য।

 

পরবর্তীতে সাফি উদ্দিন সাফি এককভাবে নির্মাণ করেন ঢাকার কিং, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, ভালোবাসা এক্সপ্রেস, ফাঁদ দ্য ট্রাপ, হানিমুন, ওয়ার্নিং, বিগ ব্রাদার ও সাথী রে-এর মতো সব জনপ্রিয় সিনেমা।

 

বর্তমানে সাফি পরিচালিত ব্লাকমানি সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। আগামী ৭ আগস্ট সিনেমাটি সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে। এ ছাড়া সাফি উদ্দিন সাফির পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু সিনেমাটি নির্মানাধীন আছে। পাশাপাশি তার হাতে রয়েছে মিসড কল শিরোনামের সিনেমাসহ কয়েকটি সিনেমার কাজ।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৫/রাহাত/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়