RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

সাবিনা ইয়াসমিনের গানের কোরিওগ্রাফার সোহাগ

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাবিনা ইয়াসমিনের গানের কোরিওগ্রাফার সোহাগ

দেশের খ্যাতনামা সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। দেশাত্মবোধক গান, উচ্চাঙ্গ ধ্রুপদ, লোকসঙ্গীত থেকে আধুনিক বাংলা গানসহ চলচ্চিত্রের অনেক গানে কণ্ঠ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় তিনি এবার ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় প্লেব্যাক করলেন। গানটির কোরিওগ্রাফী করেন সদ্যচলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ।

সম্প্রতি গানটির দৃশ্যধারণ শেষ হয়েছে। কোরিওগ্রাফি কম্পোজিশনে সিনেমার অভিনয় শিল্পী ও  কলাকুশলী, নৃত্যশিল্পীসহ অনেকেই  গানে পরফর্ম করেছেন। চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয় করেন সিয়াম, পরীমনি, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠুসহ অনেকে।

এ প্রসঙ্গে সোহাগ রাইজিংবিডিকে বলেন, ‘সাবিনা ইয়াসমিন ম্যামের মত একজন খ্যাতনামা সংগীতশিল্পীর গানে কাজটি করে তৃপ্তি পেয়েছি। দারুণ একটি কাজ হয়েছে! এখনই কাজটি সর্ম্পকে বিস্তারিত বলতে চাই না। চমক হিসেবেই রাখছি। শুধু এতটুকু বলতে চাই- দর্শকদের এই গানটি ভালো লাগবে।’

সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান। চয়নিকা চৌধুরীর প্রথম চলচ্চিত্র এটি।

ইভান শাহরিয়ার সোহাগ মাত্র চার বছর বয়স থেকে নাচের মুদ্রার সঙ্গে পরিচয়। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ দিয়ে যাত্রা শুরু করেন। এখনো নাচ নিয়েই আছেন। দেশের জনপ্রিয় চলচ্চিত্র ও অনুষ্ঠানের নাচের কোরিওগ্রাফি করছেন। এরই মধ্যে তার হাতে উঠেছে বেশ কিছু দেশি-বিদেশি পুরস্কার।২০১৭ সালের ‘ধ্যাত্তেরিকি’ সিনেমায় সেরা নৃত্য পরিচালকের পুরস্কার উঠতে যাচ্ছে সোহাগের হাতে।


ঢাকা/রাহাত সাইফুল/তারা

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়