RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

রাজীবকে স্মরণ করছেন সতীর্থরা

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজীবকে স্মরণ করছেন সতীর্থরা

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা ওয়াসীমুল বারী রাজীব। তিনি রাজীব নামেই পরিচিত। প্রায় দুই শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

আজ ১৪ নভেম্বর দাপুটে অভিনেতা রাজীবের ১৫তম মৃত্যুবার্ষিকী। অসংখ্য ভক্তকে কাঁদিয়ে ২০০৪ সালের আজকের এই তারিখে ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। কিংবদন্তি এই অভিনেতার মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘অনেক বড় মাপের একজন অভিনেতা ছিলেন তিনি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সম্মানিত সদস্য মরহুম রাজিব সাহেব এর ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বুধবার বিকেলে শিল্পী সমিতিতে দোয়া ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হবে।’

১৯৫২ সালের ১ জানুয়ারি পটুয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন রাজীব। চিত্রপরিচালক কাজী হায়াতের ‘খোকন সোনা’ নামের চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের হলো- ‘দাঙ্গা’ (১৯৯২), ‘কেয়ামত থেকে কেয়ামত’ ( ১৯৯৩), ‘বিক্ষোভ’ (১৯৯৪), ‘হাঙর নদী গ্রেনেড’ (১৯৯৭), ‘ভাত দে’ (১৯৮৪), ‘সত্যের মৃত্যু নেই’ (১৯৯৬), ‘স্বপ্নের পৃথিবী’ (১৯৯৬), ‘মগের মুল্লুক’ (১৯৯৯), ‘স্বপ্নের বাসর’ (২০০১) প্রভৃতি।

শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। বিএফডিসির ব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেন রাজিব।


ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়