RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

কলকাতা উৎসবে নাসির উদ্দীন ইউসুফকে সংবর্ধনা

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলকাতা উৎসবে নাসির উদ্দীন ইউসুফকে সংবর্ধনা

বাংলাদেশের চলচ্চিত্র ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সংবর্ধনা দেয়া হয়। গত মঙ্গলবার বিকেলে কলকাতায় আয়োজিত ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুকে পুষ্পস্তবক, শাল এবং সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

এছাড়া ভারতের নাট্য ও চলচ্চিত্র ব্যক্তিত্ব সৌমিত্র চট্টোপাধ্যায়, নাট্যব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, বিভাস চক্রবর্তী, মনোজ মিত্র, অরুণ মুখোপাধ্যায়, অশোক মুখোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্তকে সংবর্ধনা দিয়েছে উৎসব কমিটি।

নন্দন চত্বরের ‘একতারা’ মঞ্চে এই সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরমব্রত চট্টোপাধ্যায় ও সোহিনী সেনগুপ্ত। সম্মাননা পাওয়া বিশিষ্ট ব্যক্তিত্বদের হাতে উপহার তুলে দেন পরিচালক গৌতম ঘোষ এবং রাজ্যের তথ্য ও সংস্কৃতি সচিব বিবেক কুমার। এ সময় আরও উপস্থিত ছিলেন ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান চিত্র পরিচালক রাজ চক্রবর্তীসহ চলচ্চিত্র তারকারা।

সম্মাননা পেয়ে নাসির উদ্দীন ইউসুফ বলেন, ‘এই উৎসবে আমি আসি। আমার ভালো লাগে। কলকাতা আমার ভালোবাসা এবং ভালো লাগার জায়গা। এ বছর আমার ছবি ‘আলফা’ ১০ নভেম্বর বিজলী প্রেক্ষাগৃহে এবং ১২ নভেম্বর মিনার সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। এর আগে আমার ‘গেরিলা’ সিনেমাটি এই উৎসবে যোগ দিয়ে পুরস্কৃত হয়েছিল। এবার এই উৎসবে যোগ দিতে পেরে আমি আনন্দিত। আমি মনে করি, আমাদের দুই বাংলার চলচ্চিত্রশিল্পকে এই উৎসব আরও এগিয়ে নেবে। চলচ্চিত্রই পারে দুই দেশের সামাজিক ও সাংস্কৃতিক বন্ধন দৃঢ় করতে। দুই বাংলার মৈত্রীর বন্ধন শক্তিশালী করতে।’


ঢাকা/রাহাত সাইফুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়