ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

কী লুকাচ্ছেন বুবলী?

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ১০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কী লুকাচ্ছেন বুবলী?

ঢাকাই চলচ্চিত্রে শাকিব খান দর্শকপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তার বিপরীতে অভিনয় করে অনেকেই তারকাখ্যাতি পেয়েছেন। এজন্য খুব বেশি কাঠখড় তাদের পোড়াতে হয়নি। বলা যায়, শাকিবের কাঁধে ভর করেই তারা চলে এসেছেন খ্যাতির মধ্যগগণে।

শাকিব খান-শবনম বুবলী এ সময়ের জনপ্রিয় জুটি। দুজন জুটি বেঁধে ৯টি সিনেমায় অভিনয় করেছেন। চিত্রপুরীর মানুষদের নিয়ে ভক্তদের কৌতূহল বরাবরই বেশি। যে কারণে শাকিব-শবনম বুবলীকে নিয়েও রয়েছে কৌতূহল। আর অতি-কৌতূহল থেকেই তৈরি হয় গুঞ্জন। বিশেষ করে অপু বিশ্বাস যখন দীর্ঘদিন অজ্ঞাতবাসের পর হঠাৎ করেই সন্তান কোলে ক্যামেরার সামনে এলেন, অপু-ভক্তরা বুবলীকেই কাঠগড়ায় দাঁড় করালেন। সমালোচিত হলেন বুবলী। চলচ্চিত্রে আসার আগে বিয়ে, সন্তানের জননী হওয়াসহ বিভিন্ন খবর রটতে সময় লাগল না। যদিও খবরগুলোর সত্যতা পাওয়া যায়নি। 

সিনেমায় পা রাখার কিছুদিন পর শাকিব খানের সঙ্গে বোনসহ একটি ছবি পোস্ট করেন বুবলী। ছবিটিতে একটি পারিবারিক মুহূর্ত ফুটে ওঠে। বুবলি ছবিটির ক্যাপশন দিয়েছিলেন ‘ফ্যামিলি টাইম’। এরপরই অপু বিশ্বাস প্রশ্ন রাখেন- ফ্যামিলি টাইম মানে কী? এ নিয়ে বুবলীর সঙ্গে অপু বিশ্বাসের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরপর থেকেই শাকিবকে কেন্দ্র করে দুই নায়িকার দ্বন্দ্ব চরমে ওঠে। যদিও এসবই এখন অতীত।

বুবলীকে নিয়ে এখন নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। চলচ্চিত্র পাড়ায় কান পাতলেই শোনা যায় বুবলীর শুভ সংবাদের কথা। কথার কতটা সত্য, কতটা গুঞ্জন সময়ই বলে দেবে। তবে গত কয়েকদিন ধরেই বুবলী বিএফডিসিতে শুটিং করছেন কড়া নিরাপত্তায়। প্রশ্ন উঠেছে- হঠাৎ করে কেন এই নিরাপত্তা? কেনোই বা বুবলী নিজেকে লুকিয়ে রাখেন? এমন প্রশ্ন চলচ্চিত্র নির্মাতা থেকে শুরু করে শুটিং বয়দের মনেও উঁকি দিয়েছে।

‘বীর’ সিনেমার আইটেম গানের শুটিং করছেন বুবলী। গানে বুবলীকে স্বল্পবসনা দেখা যায়নি। যদিও ‘আইটেম গান’ মানেই মনে করা হয় স্বল্প পোশাকে শিল্পীর উত্তেজক নাচ! এখানে দেখা যাচ্ছে উল্টো দৃশ্য। নাচের দৃশ্যে বুবলীকে লাল ওড়না ব্যবহার করতে দেখা গেছে। কালো ফুল স্লিভ জামার সঙ্গে ওড়না দিয়ে শরীর ঢাকা।  সিনেমার দৃশ্যে নতুনত্ব আনার জন্য এমন কস্টিউম ব্যবহার করা হলে অবশ্যই তা প্রশংসার দাবি রাখে। তবে বিষয়টি জানা যায়নি। কারণ শট শেষ হলেই বুবলী কোনো দিকে না তাকিয়ে দ্রুত মেকআপ রুমে ঢুকে পড়েন। সেখানেও কড়া নিরাপত্তা। অবাক বিষয় হলো বাইরে থেকে সেই রুম আবার তালা দেয়া! এ কারণেই রহস্যটা আরো ঘনীভূত হয়েছে। প্রশ্ন উঠেছে- কেন বুবলীর এই লুকোছাপা?

 

 

এদিকে শোনা যাচ্ছে বুবলী ‘বীর’ ও ‘ক্যাসিনো’ সিনেমার শুটিং শেষ করেই দীর্ঘ বিরতীতে যাবেন। কিছুদিনের জন্য পাড়ি জমাবেন বিদেশে। সেখান থেকে নতুন কোনো শুভ খবর পেলেও পাওয়া যেতে পারে। কী সেই শুভ খবর? বুবলীর কাছে জানতে চাইলে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘তেমন কিছু না। কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের কথা হচ্ছে। সেগুলোর কাজ করব। তবে একটু বেছে কাজ করতে চাই।’

শাকিব বলয় ছেড়ে প্রথমবার ‘ক্যাসিনো’ সিনেমায় কাজ করছেন বুবলী। তার বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব। সৈকত নাসির পরিচালিত এই সিনেমার কাজও চলছে দ্রুত গতিতে। শাকিব খানের বলয়ের বাইরে গিয়ে কাজ করা সাহসী সিদ্ধান্ত। এ প্রসঙ্গে বুবলী বলেন, ‘অবশ্যই সাহসী সিদ্ধান্ত। তারপরও বলব- পরিচালক সৈকত নাসিরের কাছে গল্প শুনে কাজ করতে আগ্রহী হয়েছিলাম। সম্পূর্ণ ভিন্নধর্মী একটি গল্প। আশা করছি সবার ভালো লাগবে।’

নিজের অবস্থান তৈরি করতেই এমন সিদ্ধান্ত কি না- প্রশ্ন করতেই হেসে উড়িয়ে দিলেন বুবলী। বললেন, ‘তাও বলতে পারেন। শাকিব খানের নামের উপরই দর্শক হলে যায়। সেই জায়গা থেকে নিজের অবস্থান তৈরি করতে অন্য হিরোর সঙ্গেও কাজ করছি।’

বিয়ের প্রসঙ্গে জানতে চাইলে বুবলী বলেন, ‘বিয়ে নিয়ে এখনও ভাবছি না। সময় হলেই জানতে পারবেন।’     মনে পড়ে এ ধরনের কথা এক সময় অপু বিশ্বাসও বলতেন। সত্যি বলতে, শোবিজের কেউই বিয়ের প্রসঙ্গে মুখ খুলতে চান না। বুবলীও চাইবেন না- এ আর নতুন কী! জুটি বেঁধে অভিনয় করলে একসময় সেই জুটির প্রেম ও বিয়ের গুঞ্জন শোনা যায়। এই উপমহাদেশে নায়ক-নায়িকাদের জন্য এটাও নতুন কোনো বিষয় নয়। এমন গুঞ্জন শাকিব-অপু বিশ্বাসকে নিয়ে বহুবার উঠেছে। দুজনের কেউ তখন স্বীকার করেননি। শাকিব-বুবলীও ভাসছেন সেই গুঞ্জনে। সেই গুঞ্জনে হাওয়া দিচ্ছে কড়া নিরাপত্তায় বুবলীর চলাফেরা এবং হঠাৎ দেশের বাইরে দীর্ঘ বিরতীতে যাওয়ার সিদ্ধান্ত।    



ঢাকা/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়