ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তামাশা’য় নো-বেল!

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘তামাশা’য় নো-বেল!

নোবেল এই সময়ের সবচেয়ে আলোচিত-সমালোচিত তরুণ সংগীতশিল্পী। তাকে নিয়ে বিতর্ক কম হয়নি। একের পর এক উদ্ভট মন্তব্য করে সমালোচিত হয়েছেন।

নোবেল লাইম লাইটে আসেন জেমস, আইয়ুব বাচ্চুর শ্রোতাপ্রিয় গান গেয়ে। তার নিজস্ব কোনো গান এখনও শ্রোতাপ্রিয় হয়নি। মৌলিক গান প্রকাশের আগে নোবেল শ্রোতার দৃষ্টি আকর্ষণের জন্য বিতর্ক তৈরি করেছেন- এমন অভিযোগ রয়েছে। এজন্য তিনি দেশের স্বনামধন্য সংগীত শিল্পীদের নিয়েও নেতিবাচক মন্তব্য করেছেন। এজন্য নোবেল পরে ক্ষমাও চেয়েছেন। কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও নোবেল বাজে মন্তব্য করেছিলেন। এ কারণে ভারতে তার বিরুদ্ধে মামলাও হয়েছে। অনেকেই মনে করেন, এসব ছিলো তার গাওয়া নতুন গান 'তামাশা'র সস্তা প্রচারণা। 

তবে শেষ পর্যন্ত তামাশা শ্রোতাপ্রিয় হয়নি। গত রোববার 'তামাশা' গানটি ইউটিউবে প্রকাশ করেন নোবেল। সঙ্গে ছিল ভিডিও। কিন্তু দর্শকের ভালোবাসা পাওয়ার পরিবর্তে তার ভাগ্যে জুটেছে ‘ডিসলাইক’। গানটি প্রকাশের ৭ ঘণ্টা পর দেখা যায় ৪ লাখের বেশি ভিউ হয়েছে। লাইকসংখ্যা ১৬ হাজার। ডিসলাইক ৭৪ হাজারেরও বেশি! এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে গানটি নিয়ে অনেকে ট্রল করছেন।

'তামাশা'র মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তারই স্ত্রী মেহরুবা সালসাবিল। গানের কথা ও সুর করেছেন কৌশিক জিহান। আয়োজনে টিম নোবেল। মিউজিক ভিডিওটি পরিচালনা করেন নাজমূল হাসান।

আবারও প্রমাণিত হলো, অন্যের গান গেয়ে ভাইরাল হয়ে শুধু পরিচিতি পাওয়া যায়, এছাড়া কিছু নয়। নিজস্বতা না থাকলে গানের জগতে টিকে থাকা কঠিন। এমন অনেক শিল্পী আছেন, যারা প্রতি বছর একটি-দুটি গান গেয়ে ভাইরাল হয়েছেন কিন্তু পরে আর টিকতে পারেননি। যত দ্রুত খ্যাতী পেয়েছেন হারিয়ে যেতে সময় লাগেনি। এর আগেও রিয়েলিটি শো থেকে আরো অনেক শিল্পী এসেছেন। কিন্তু তাদের অধিকাংশই খুব কম সময়ের মধ্যে হারিয়ে গিয়েছেন। নোবেল মুখে লাগাম দিয়ে সংগীত চর্চায় মনোযোগী হলে তার জন্য যেমন ভালো হবে, দেশের সংগীতও হবে উজ্জ্বল।

 

ঢাকা/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়