ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

‘ব্যক্তিত্ব ও লুকের হিসাব করলে আমি কিছুই না’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘ব্যক্তিত্ব ও লুকের হিসাব করলে আমি কিছুই না’

নওয়াজউদ্দিন সিদ্দিকী

অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। অভিনয় গুণে বলিউডে শক্ত অবস্থান তৈরি করেছেন। পাশাপাশি ভক্তদের মনেও জায়গা করে নিয়েছেন তিনি।

সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে এই অভিনেতার ‘রাত একেলি হ্যায়’। এই সিনেমায় পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গেছে তাকে, যিনি গায়ের রঙের কারণে সবসময় হীনমন্যতায় ভোগেন।

রিল লাইফের মতো বাস্তবেও উঠতি বয়সে গায়ের রঙ নিয়ে খুশি ছিলেন না নওয়াজ। এমনকি ফর্সা হতে রঙ ফর্সাকারী ক্রিম ব্যবহার করতেন তিনি। এক সাক্ষাৎকারে এই অভিনেতা বলেন, ‘অলৌকিক ফল পাবার আশায় উঠতি বয়সে আমিও ফেয়ারনেস ক্রিম ব্যবহার করতাম। এমনকি খেয়ালও করতাম না কোন ক্রিম ব্যবহার করছি। মনে আছে, একবার ফেয়ার অ্যান্ড লাভলির পরিবর্তে এর নকল ফ্যারে অ্যান্ড লাভলি ব্যবহার করেছি। দীর্ঘ সময় ধরে ফর্সা হওয়ার জন্য চেষ্টা করেছি।’

তিনি আরো বলেন, ‘খেয়াল করে দেখুন, বলিউডের বাণিজ্যিক ঘরানার সিনেমায় কী কোনো কালো নায়ক অথবা নায়িকা আছে? শুরুতে গায়ের রঙের দিকে জোর দিয়েছিলাম। এরপর চিন্তা করলাম, চেহারা দিয়ে যখন কিছু করতে পারব না, তখন আমার দক্ষতা বাড়ানোর ওপর জোর দিই। জানতাম, ব্যক্তিত্ব ও লুকের হিসাব করলে আমি কিছুই না। শুরুতে খারাপ লেগেছে। কিন্তু খুবই খুশি যে আমি সিদ্ধান্তটা নিয়েছিলাম।’

নওয়াজউদ্দিন সিদ্দিকী ছাড়াও ‘রাত একেলি হ্যায়’ সিনেমায় অভিনয় করেছেন— রাধিকা আপ্তে, শ্বেতা ত্রিপাঠি, তিমাংশু ঢুলিয়া, আদিত্য শ্রীবাস্তবা প্রমুখ। এটি পরিচালনা করেছেন হানি ত্রেহান।

ঢাকা/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়