ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘এটি রাজনীতি, পরিবার, প্রেম ও বিশ্বাসঘাতকতার গল্প’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘এটি রাজনীতি, পরিবার, প্রেম ও বিশ্বাসঘাতকতার গল্প’

‘পলিটিক্স’ নাটকের দৃশ্য

ঈদের নাটক মানেই প্রেম-ভালোবাসা কিংবা মধ্যবিত্ত পরিবারের সংকটের গল্প। এর বাইরে সামাজিক প্রেক্ষাপট, রাজনীতি, ক্যাডার পলিটিক্স নিয়ে ঈদে খুব কম নাটক নির্মিত হয়ে থাকে। এবারো তার ব্যতিক্রম ঘটেনি।

ঈদুল আজহা উপলক্ষে পরিচালক সঞ্জয় সমদ্দার রাজনীতি, ক্যাডার পলিটিক্স নিয়ে নির্মাণ করেছেন একক নাটক ‘পলিটিক্স’। ইশতিয়াক আহমেদের ‘আপেলশাস্ত্র’ উপন্যাস অবলম্বনে এর চিত্রনাট্যও রচনা করেছেন এই নির্মাতা।

‘পলিটিক্স’ নাটকের গল্প বিস্তৃত হয়েছে চারপাশের পরিচিত পরিবেশে বেড়ে ওঠা আজাদ নামে এক যুবকের রাজনীতি, ক্যাডার হয়ে ওঠা, প্রেম টানাপড়েন আর জীবন বাস্তবতাকে ঘিরে। গল্পে দেখা যাবে—আজাদকে হয় রাজনীতি, না হয় ভালোবাসার মানুষ যেকোনো একটি বেছে নিতে হবে। এ পরিস্থিতিতে কী করবে আজাদ? এমন সংকট যখন গাঢ় হয়, তখন গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এতে আজাদ চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার বিপরীতে দেখা যাবে তানজিন তিশাকে। এরই মধ্যে নাটকটির ট্রেইলার ইউটিউব এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। মুক্তির পর থেকে বেশ সাড়া ফেলেছে এটি।

নির্মাতা সঞ্জয় সমদ্দার বলেন—এটি রাজনীতি, পরিবার, প্রেম ও বিশ্বাসঘাতকতার গল্প। মূল্যবোধের সংকট ও আত্মপলব্ধির গল্প। ইশতিয়াক আহমেদের লেখা আপেলশাস্ত্রের গল্পটি অসাধারণ। আর নির্মাণশৈলীর সমালোচনা দর্শক করবেন, তার অপেক্ষায় রইলাম।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—শিমুল খান, ইভান সাইর, রাশেদ মামুন অপু, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, স্বর্নলতা, সিয়াম নাসির, আনোয়ার হোসেন প্রমুখ।
টার্ন কমিউনিকেশন (লাইভ টেকনোলজি) প্রযোজিত এ নাটক আজ (৬ আগস্ট) বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে। আজ বিকাল ৫টায় লাইভ টেকের  ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়