ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আগস্ট ১৯৭৫’ সিনেমার অর্থ ব্যয় হবে বন্যার্তদের জন্য

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘আগস্ট ১৯৭৫’ সিনেমার অর্থ ব্যয় হবে বন্যার্তদের জন্য

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে  সপরিবারে হত্যা করা হয়।

ভয়াল সেই রাতের ঘটনা নিয়ে নির্মিত হচ্ছে ‘আগস্ট ১৯৭৫’ নামে সিনেমা। এই সিনেমা থেকে আয়ের অর্থ বন্যার্তদের মাঝে ব্যয় করা হবে। আজ (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিনেমাটির প্রযোজক।

এদিকে করোনার কারণে দীর্ঘদিন ধরে সিনেমা হল বন্ধ। সিনেমাটি চলতি মাসেই মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। সংবাদ সম্মেলনে সিনেমাটি প্রদর্শনের জন্য বন্ধ থাকা সিনেমা হল খুলে দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়।

বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই সিনেমার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সিনেমাটির চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান, নাসির উদ্দিন, পরিচালক সমিতির উপ মহাসচিব শাহীন সুমন, অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদ খান, অভিনেতা আনিসুর রহমান মিলনসহ শিল্পী সমিতির আরো কয়েকজন নেতা।

চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে বিশেষভাবে জানানো হয়— ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান করা হবে। পাশাপাশি বন্যাদুর্গতদের সাহায্যার্থেও ব্যয় করা হবে।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজান প্রমুখ।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়