ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

হাসাতে নয়, কাঁদাতে আসছেন ব্রহ্মানন্দম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৭, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হাসাতে নয়, কাঁদাতে আসছেন ব্রহ্মানন্দম

ভারতের তেলেগু সিনেমার কৌতুক অভিনেতা ব্রহ্মানন্দম। সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম তুলেছেন এই অভিনেতা। ৩১ বছরের ক্যারিয়ারে এক হাজারের বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। 

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে দর্শকের হাসির খোরাক জুগিয়েছেন বরেণ্য অভিনেতা ব্রহ্মানন্দম। শুধু কৌতুক অভিনেতা নয়, তিনি একজন জাত অভিনয়শিল্পী তাও প্রমাণিত। কিন্তু চলচ্চিত্রে তাকে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায়নি বললেই চলে। তাই নতুনভাবে পর্দায় হাজির হতে যাচ্ছেন তিনি। এবার লোক হাসাতে নয়, কাঁদাতে আসছেন ব্রহ্মানন্দম।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে—পরিচালক কৃষ্ণা ভামসি ‘রাঙ্গা মারথাড়া’ নামে একটি সিনেমা নির্মাণ করছেন। এতে ব্রহ্মানন্দম সিরিয়াস টাইপের চরিত্রে অভিনয় করবেন। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র রূপায়ন করবেন প্রকাশ রাজ। তার পরের যে চরিত্রে অভিনয়ের সবচেয়ে বেশি সুযোগ রয়েছে, সেটি রূপায়ন করবেন ব্রহ্মানন্দম। চরিত্রটি দর্শকদের কাঁদাবে। 

অভিনেতা ব্রহ্মানন্দম চরিত্রটি নিয়ে ভীষণ আশাবাদী। তার ভাষায়—এই চরিত্র আমার অভিনয় ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে।

১৯৮৬ সালে পরিচালক জাধ্যালার হাত ধরে ‘কান্তাবাঈ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন ব্রহ্মানন্দম। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। ভারতীয় চলচ্চিত্রে অবদানের জন্য ২০০৯ সালে পদ্মশ্রী পুরস্কারে ভুষিত হন ব্রহ্মানন্দম।

এছাড়া ব্রহ্মানন্দম পাঁচবার রাজ্য নন্দি অ্যাওয়ার্ড, একবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড সাউথ, ছয়বার সিনেমা অ্যাওয়ার্ডস এবং কমেডির জন্য তিনবার সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি অ্যাওয়ার্ড পেয়েছেন।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়