ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আমার জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সংগীতজ্ঞ আলাউদ্দিন চাচা’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘আমার জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সংগীতজ্ঞ আলাউদ্দিন চাচা’

‘চলেই গেলেন বাংলাদেশের সুরসম্রাট আলাউদ্দিন আলী। তিনি ছিলেন একটি ইতিহাস। রেখে গেলেন হাজারো ইতিহাস। আমার ছোট্ট জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সংগীতজ্ঞ। বাংলাদেশকে ঋণী করেই চিরপ্রস্থানের পথে যাত্রা করলেন। রেখে গেলেন বাংলা ভাষায় অমর কিছু গান। আলী চাচার আত্মার মাগফিরাত কামনা করি।’—বরেণ্য সুরকার-গীতিকার আলাউদ্দিন আলীর মৃত্যু সংবাদ শোনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর।

আজ (৯ আগস্ট) বিকাল ৫টা ৫০ মিনিটে নগরীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আলউদ্দিন আলী। ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন তিনি।

শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় গতকাল (৮ আগস্ট) ভোর পৌনে পাঁচটায় নগরীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই লাইফ সাপোর্টে ছিলেন এই শিল্পী।

আজ তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল বলে রাইজিংবিডিকে জানিয়েছিলেন তার মেয়ে আদ্রিতা আলাউদ্দিন রাজকন্যা। আজ বিকাল সাড়ে ৪টার দিকে এই তথ্য জানান তিনি। কিন্তু এরই মধ্যে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

২০১৫ সালের ৩ জুলাই অসুস্থ আলাউদ্দিন আলীকে ব্যাংকক নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকরা জানান, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এছাড়া দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন তিনি। তার ক্যানসারের চিকিৎসাও চলছিল। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন তিনি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়