ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

শেষ দেখা

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শেষ দেখা

শেষ বিদায়ে বাবার পাশে আলিফ আলাউদ্দিন

চিরবিদায় নিয়ে বাবা যখন পৃথিবী ছাড়েন, সন্তানের হৃদয় তখন ভেঙে চুরমার হয়ে যায়। বাবা হারানোর এ ব্যথা কেবল সন্তানই বুঝে। বাবার লাশের পাশে বসে থাকা সন্তানের চোখে খেলা করে অশ্রুর ঢেউ। এ দেখাই শেষ দেখা, চাইলেও আর কোনোদিন বাবার মুখোমুখি হওয়ার সুযোগ পাবে না সন্তান। এমন ভাবনার পাশাপাশি স্মৃতির পাতায় ভর করে অজস্র স্মৃতি। বাবাকে চির বিদায় জানাতে এসে এমন  অনুভূতি-ই হয়তো হচ্ছিল বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর মেয়ে আলিফ আলাউদ্দিনের।

অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা আলাউদ্দিন আলী গতকাল (৯ আগস্ট) না ফেরার দেশে চলে যান। আজ (১০ আগস্ট) দুপুর ৩টার দিকে শেষ শ্রদ্ধা জানাতে বিএফডিসিতে নেওয়া হয় তার মরদেহ। সেখানে বাবাকে চিরবিদায় জানাতে এসেছিলেন মেয়ে আলিফ আলাউদ্দিন। বিদায় জানাতে এসে খানিকটা সময় বাবার নিথর দেহের পাশে দাঁড়িয়েছিলেন। এসময় তিনি মাথায় হাত বুলিয়ে দেন। তার দু’ চোখে তখন জল ছল ছল করছিলো। মনে হচ্ছিলো আরো কিছুটা সময় বাবার পাশে থাকতে চাইছেন। কিন্তু বিদায়তো তাকে দিতে-ই হবে!

এ সময় আলিফ আলাউদ্দিনের সঙ্গে কথা বলেন এই প্রতিবেদক। আলিফ আলাউদ্দিন বলেন, ‘আব্বুকে শেষ বিদায় দিলাম। আব্বুকে চেয়ে দেখলাম, মাথায় হাত বুলিয়ে দিয়েছি। আব্বু শুয়ে আছে। কোনো কথা বলছেন না। নিষ্ঠুরের মতো আব্বুকে রেখে বাসায় চলে যাবো। সত্যি গতকাল থেকে আমি এতিম। আমার মা-বাবা নেই। সব পাল্টে যায় অল্প সময়েই। আমার আব্বুর জন্য সবাই দোয়া করবেন।’

খিলগাঁওয়ের তালতলা মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় আলাউদ্দিন আলীর। বিকাল সাড়ে ৪টার দিকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয় তাকে।

ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন আলাউদ্দিন আলী। গতকাল (৯ আগস্ট) বিকাল ৫টা ৫০ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়