ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

করোনায় প্রাণ গেল বর্ষীয়ান গীতিকার রাহাত ইন্দোরির

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় প্রাণ গেল বর্ষীয়ান গীতিকার রাহাত ইন্দোরির

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের বর্ষীয়ান গীতিকার ও উর্দু ভাষার কবি রাহাত ইন্দোরি।

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে মধ্য প্রদেশের ইন্দোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। ইন্ডিয়াটিভি এ খবর প্রকাশ করেছে।

গত ৯ আগস্ট কোভিড-১৯ পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে রাহাত ইন্দোরির। ওই দিনই অরবিন্দ হাসপাতালে ভর্তি হন তিনি। এ হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা রাজিব সিং বলেন—আমাদের হাসপাতালে ভর্তি হওয়ার পর শিফট হয়ে অন্য একটি প্রাইভেট হাসপাতালে চলে যান তিনি। তার শারীরিক অবস্থা খুব ক্রিটিক্যাল ছিল। আজ বিকাল ৪টা ১৫ থেকে সাড়ে ৪টার মধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অরবিন্দ হাসপাতালের চিকিৎসক বিনোদ ভান্ডারি বলেন—এর আগে তিনবার হার্ট অ্যাটাক হয়েছিল রাহাত ইন্দোরির। এর মধ্যে করোনায় আক্রান্ত হন। এছাড়া তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।

আজ সকালে রাহাত ইন্দোরি এক টুইটে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানান। এরপর মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানসহ অনেকে তার দ্রুত সুস্থতা কামনা করেন। কিন্তু একদিন না পেরুতেই পরপারে পারি জমালেন রাহাত ইন্দোরি। 

বলিউডের অনেক জনপ্রিয় চলচ্চিত্রের জন্য গান লিখেছেন রাহাত ইন্দোরি। উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—‘বেগমজান’, ‘ঘটক’, ‘মীনাক্ষি’, ‘মিশন কাশ্মির’, ‘ইশক’ প্রভৃতি। তার লেখা উল্লেখযোগ্য গান হলো—‘নিদ চুরায়ি মেরি কিসনে’, ‘ইয়ে রিশতা’, ‘সনম তুনে’, ‘চোরি চোরি জব নজরে মিলি’, ‘বুমরো’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়