ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

‘আমাকে বক্স অফিসের বিষ বলতো’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৫, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘আমাকে বক্স অফিসের বিষ বলতো’

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর স্বজনপোষণ নিয়ে সরব হয় ভারতের  বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনয়শিল্পীরা। এ নিয়ে এখনো পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন অনেকে। 

বিষয়টি নিয়ে তারকা বাবা-মায়ের তারকা সন্তানেরাও মুখ খুলেছেন। এ তালিকায় এবার যুক্ত হলেন আশির দশকের দর্শকপ্রিয় অভিনেত্রী রতি মালোহোত্রীর ছেলে অভিনেতা তনুজ ভিরওয়ানি।

২০১৩ সালে হিন্দি ভাষার ‘লাভ ইউ সোনিও’ সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তনুজ। কিন্তু তারকা সন্তান বলে ইন্ডাস্ট্রিতে তার পথচলার শুরুটা মোটেও মসৃন ছিল না। বরং বাইরে থেকে আসা অন্য তারকাদের মতো তাকেও লড়াই করতে হয়েছে।  

তিক্ত অভিজ্ঞতা জানিয়ে তনুজ ভিরওয়ানি হিন্দুস্তান টাইমসকে বলেন—একটা সময় মানুষ আমাকে বলতো, তুমি কাজ করার অযোগ্য। তুমি বক্স অফিসের বিষ। তোমাকে আর কেউ সিনেমায় নেবে না। কিন্তু একটা সময়ে একই লোক বলেছে—তুমি চমৎকার একজন অভিনেতা।

অভিনয় ক্যারিয়ারের শুরুতে তনুজের মা কাজ পেতে তাকে কোনো সহযোগিতা করেননি। বিষয়টি জানিয়ে তনুজ বলেন—আমার মায়ের পদবি ‘অগ্নিহোত্রী’ এবং আমার ‘ভিরওয়ানি’। এটি বাবার পদবি। আমার নাম শুনে কানেকশন খুঁজে পেতে মানুষের সময় লেগে যায়। অনেকেই জানে না আমি অভিনেত্রী রতি অগ্নিহোত্রীর ছেলে। আমারও স্ট্রাগলের একটি গল্প রয়েছে।

তনুজ আরো বলেন—আমার ক্যারিয়ারের শুরুটা আনন্দদায়ক ছিল না। শুরুতে আমি তিনটি সিনেমায় কাজ করি। কিন্তু তার একটিও হিট হয়নি। আর এসব সিনেমার কাজ পাওয়ার জন্য আমার মা কিছুই করেননি। তুলনামূলকভাবে এসব সিনেমা ছোট পরিসরের ছিল। আর সবকটি কাজ নিজের চেষ্টায় পেয়েছিলাম। কিন্তু আমি জানি স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব, গ্রুপিংয়ের অস্তিত্ব আমাদের ইন্ডাস্ট্রিতে রয়েছে।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়