ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

৯ টিভিতে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৯ টিভিতে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত হয়েছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ শিরোনামে প্রামাণ্যচিত্র। এটি নির্মাণে দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। পিপলু চৌধুরী পরিচালিত এ প্রামাণ্যচিত্র ১৫ আগস্ট উপলক্ষে দেশের ৯টি টিভি চ্যানেলে প্রচার হবে।

সিআরআই সূত্র জানিয়েছে, ১৪ আগস্ট দিনব্যাপী প্রামাণ্যচিত্রটি দেখানো হবে—ইন্ডিপেন্ডেন্ট (সকাল ১০টা ৫০), এটিএন নিউজ (সকাল ১১টা), চ্যানেল আই (সকাল ১১টা ৩০ মিনিট), একুশে টিভি (দুপুর ১২টা), বাংলাদেশ টেলিভিশন (বেলা ৩টা), একাত্তর টিভি (বেলা ৩টা), বিজয় টিভি (বিকাল ৫টা), চ্যানেল টোয়েন্টিফোর (বিকাল ৫টা ৪৫ মিনিট) ও মাছরাঙা (সকাল ১১টা ও রাত ১২টা) টেলিভিশনের পর্দায়।

২০১৮ সালের ১৬ নভেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয় ‘হাসিনা, অ্যা ডটারস টেল’। শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে, বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।

‘হাসিনা, অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন আর সংগীতায়োজনে ভারতের বিখ্যাত মিউজিশিয়ান দেবজ্যোতি মিশ্র।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়