ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় কিশোর লালুর করুণ পরিণতি

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪২, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করায় কিশোর লালুর করুণ পরিণতি

১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করায় ইছাপুর গ্রামের কিশোর লালু, সুরুজ কমান্ডার ও হারিছ মাস্টারের করুণ পরিণতি হয়। এমন গল্প দেখা যাবে ‘পচাত্তরের লালু’ নামের নাটকে। সাইয়েদ আহমেদের চিত্রনাট্যে কাহিনিচিত্রটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন।

‘পচাত্তরের লালু’ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল, জিয়াউল হাসান কিসলু, মোমেনা চৌধুরী ও শিশু শিল্পী জায়ান। আগামী ১৪ আগস্ট রাত ৯টা ৩০ মিনিটে এটি একুশে টেলিভিশনে প্রচার করা হবে বলে এর নির্মাতা জানান। 

এই নাটকের কাহিনি সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ গ্রন্থ থেকে নেয়া হয়েছে। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই গ্রন্থ থেকে ‘প্রতিরোধ যুদ্ধে দুই বীর’ ও ‘রক্তস্নাত আগস্ট’ নামের আরো দুটি নাটক নির্মাণ করা হয়েছে। এতে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় তারকারা। নতুন এই কাহিনিচিত্র তিনটি নির্মিত হয়েছে বঙ্গবন্ধুর হত্যার প্রতিরোধমূলক তিন ঘটনা নিয়ে।

১৫ আগস্ট সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় দেখা যাবে ‘প্রতিরোধ যুদ্ধে দুই বীর’। একই দিন রাত ৯টায় এটিএন বাংলায় প্রচার করা হবে ‘রক্তস্নাত আগস্ট’।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়