ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

‘আল্লাহর কাছে দু’হাত তুলে দোয়া করি’

প্রকাশিত: ১৩:৫৯, ১৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২০
‘আল্লাহর কাছে দু’হাত তুলে দোয়া করি’

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চু। আজ (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহ...রাজিউন)।

সাদেক বাচ্চু অভিনয় জীবনে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অসংখ্য শিল্পীর সঙ্গে কাজ করেছেন। এ প্রজন্মের প্রায় সব শিল্পী তার সহ-অভিনেতা ছিলেন। অধিকাংশ সময় এ সব শিল্পীর বাবার চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য এই অভিনেতা। তার এই মৃত্যু সহ-অভিনেতাদের বেদনাবিধুর করে তুলেছে। দুঃখ ভারাক্রান্ত মনে সাদেক বাচ্চুর স্মৃতিচারণ করে অনেকেই ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়েছেন।

এ প্রজন্মের চিত্রনায়িকা জাহারা মিতু। তিনি ফেসবুকে লিখেছেন: ‘‘আগুন’ সিনেমার সেটে প্রথম দেখা। সালাম দেওয়ার পর কাছে ডেকে বললেন, এটা আমার মেয়ে না? সঙ্গে সঙ্গে পাশ থেকে একজন বলে উঠল-জি। তারপর কথা শুরু। প্রথম দিনেই এতো কাছে টেনে নিয়েছিলেন।’’

জাহারা মিতু আরো লিখেছেন: ‘আব্বু মারা যাওয়ার পর ওই প্রথম কারো মুখে সারাদিনে এতোবার ‘মা’ শব্দটি শুনেছিলাম। হাহাকার লাগছে অনেক বাবা। আল্লাহর কাছে দু’হাত তুলে দোয়া করি আপনার নেক আমলের পুরস্কার তিনি আপনাকে দান করুক। মানুষকে ভালোবাসার যে অসীম ক্ষমতা আপনার ছিল, যারা কাছ থেকে দেখেছেন তারা আপনাকে মনে রাখবে আজীবন। জানি না করোনা আর কতোজনকে এভাবে কেড়ে নেবে।’

সাদেক বাচ্চুর শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় গত শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে তিনি ৬ সেপ্টেম্বর থেকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় শ্বাসকষ্ট শুরু হলে রাত ১১টার দিকে তাকে ঢামেক-এ ভর্তি করা হয়। সেখানে করোনার নমুনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে।

ঢাকা/রাহাত সাইফুল/তারা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়