ঢাকা     রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ২ ১৪২৮ ||  ১২ জমাদিউস সানি ১৪৪৩

প্রিয় কর্মস্থলে আর যাওয়া হলো না সাদেক বাচ্চুর

প্রকাশিত: ১৫:৪৮, ১৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:২৭, ১৪ সেপ্টেম্বর ২০২০
প্রিয় কর্মস্থলে আর যাওয়া হলো না সাদেক বাচ্চুর

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চু। দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। প্রিয় কর্মস্থল এফডিসিতে সহকর্মীদের সঙ্গে কেটেছে তার দীর্ঘ সময়। কিন্তু আজ শেষবারের মতো যাওয়া হচ্ছে না এফডিসিতে।

করোনায় আক্রান্ত হয়ে আজ ১৪ সেপ্টেম্বর বেলা ১২টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক বাচ্চু। করোনা সংক্রমণের কারণে তার পরিবার চাচ্ছেন না এফডিসিতে নিতে। এ প্রসঙ্গে জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘আমরা চাচ্ছিলাম শেষবারের মতো বাচ্চু ভাইয়ের প্রিয় কর্মস্থল এফডিসিতে জানাজার ব্যবস্থা করতে। কিন্তু তার পরিবার এই অবস্থায় এফডিসিতে নিতে চাচ্ছেন না। এছাড়া তার ডাক্তারও এফডিসিতে দিতে রাজি হচ্ছেন না।’ 

বরেণ্য এই অভিনেতার শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় গত ১২ সেপ্টেম্বর রাতে মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের (আয়শা মেমোরিয়াল হাসপাতাল) আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে গত ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় শ্বাসকষ্ট শুরু হলে রাত ১১টার দিকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয় সাদেক বাচ্চুকে। ৮ সেপ্টেম্বর করোনার নমুনা পরীক্ষার রিপোর্টে পজিটিভ আসে।

১৯৮৫ সালে ‘রামের সুমতি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন সাদেক বাচ্চু। ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্রে প্রথম খল চরিত্রে অভিনয় করেন তিনি। ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই অভিনেতা।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়