ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাবা-মায়ের সহশিল্পী মেয়ে

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৭ সেপ্টেম্বর ২০২০  
বাবা-মায়ের সহশিল্পী মেয়ে

বাবা-মায়ের সঙ্গে প্রকৃতি

নাট্যকার, পরিচালক ও অভিনেতা অনন্ত হিরা ও নূনা আফরোজ দম্পতির মেয়ে প্রকৃতি শিকদার। মাত্র আড়াই বছর বয়েসে মঞ্চে ওঠে সে। মঞ্চের আলো-ছায়ায় বাবা-মায়ের সঙ্গে তার বেড়ে ওঠা।

নাট্যদল প্রাঙ্গণেমোরের ‘রক্তকরবী’, ‘শেষের কবিতা’, ‘আমি ও রবীন্দ্রনাথ’, ‘কনডেমড সেল’ ও ‘হাছনজানের রাজা’ নাটকে অভিনয় করেছে প্রকৃতি। এসব নাটকে মা নূনা আফরোজের সঙ্গে পারফর্ম করেছে। কিন্তু বাবা অনন্ত হিরার সহশিল্পী হিসেবে কখনো কাজ করেনি। এবার ‘আওরঙ্গজেব’ নাটকে বাবা-মায়ের সঙ্গে অভিনয় করবে প্রকৃতি।

আগামীকাল (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে প্রাঙ্গণেমোরের নাটক ‘আওরঙ্গজেব’ মঞ্চায়িত হবে। নাটকটি অনন্ত হিরার কাছে বিশেষ।

তার ভাষায়—এ প্রদর্শনী আমার কাছে বিশেষ। নাট্যকার, নির্দেশক, অভিনেতা বা সংগঠক হিসেবে নয়, শুধু একজন বাবা হিসেবে। আমার শোনিতপ্রবাহ প্রকৃতি শিকদার আড়াই বছর বয়সে ‘লোকনায়ক’ নাটকের মধ্য দিয়ে প্রথম মঞ্চে ওঠে। যে বেড়ে উঠেছে রিহার্সেল রুম, মেকআপ রুম আর উইংসের আড়ালে বসে নিয়মিত নাটক দেখে দেখে। আওরঙ্গজেব-কন্যা ‘জিনাত আরা’ চরিত্রে মহিলা সমিতি মঞ্চে আমার সহ-অভিনেতা হিসেবে লড়বে প্রকৃতি। এটি অন্যরকম একঅনুভূতি।

নাটকটির বিভিন্ন চরিত্র রূপায়ন করছেন—অনন্ত হিরা, নূনা আফরোজ, রামিজ রাজু, ইউসুফ পলাশ, শুভেচ্ছা, মাইনুল তাওহীদ, সরোয়ার সৈকত, তৌহিদ বিপ্লব, রিগ্যান সোহাগ, চৈতি/ঝুমুর, কাওসার, সুজয়, কিশোর, মুশফিক, লিটু, রাজা, শুভ, মনির, মেহেদী, সেলিম, নীরু, রাহুল।

মঞ্চ ও আলোক পরিকল্পনায় ফয়েজ জহির, পোশাক নূনা আফরোজ, সংগীত রামিজ রাজু, পোস্টার শাহীনুর রহমান, স্থিরচিত্র রাফি, বেলাল, প্রপস-নূনা আফরোজ ও রামিজ রাজু, গেটআপ মানিক, মুখোশ নির্মাণ মাসিহুদ্দৌলাহ্ আজাদ, প্রচার ও প্রকাশনা সরোয়ার সৈকত, সংগীত প্রয়োগ সুজন, জুয়েল, আলোক সহকারী তৌফিক আজীম রবিন, রূপসজ্জা জনি সেন, মঞ্চ ব্যবস্থাপনা সীমান্ত আমীন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়