RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

৩৪ বছর পর তারিন-দোদুল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৫১, ১৮ সেপ্টেম্বর ২০২০
৩৪ বছর পর তারিন-দোদুল

‘মহামায়া’ নাটকের দৃশ্যে তারিন, দোদুল

ধারাবাহিক নাটক ‘ঝন্টু পন্টু’। ১৯৮৬ সালে বাংলাদেশ টেলিভিশনে এর প্রচার শুরু হয়। এতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন অভিনেত্রী তারিন জাহান ও নির্মাতা গোলাম সোহরাব দোদুল। এরপর কেটে গেছে দীর্ঘ ৩৪ বছর।

শৈশবে অভিনয়ের হাতেখড়ি তারিন জাহান ও দোদুলের। পরবর্তীতে অভিনয়কেই পেশা হিসেবে নেন তারিন। কিন্তু পথ বদল করে নির্মাণে নাম লেখান দোদুল। এ পরিচালকের অনেক নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন তারিন। কিন্তু ‘ঝন্টু পন্টু’ নাটকের পর আর একসঙ্গে অভিনয় করেননি তারা। দীর্ঘ ৩৪ বছর পর দুর্গাপূজার একটি নাটকে জুটি বেঁধে অভিনয় করলেন এ দুই শিল্পী। ‘মহামায়া’ নামে এ নাটক পরিচালনাও করেছেন গোলাম সোহরাব দোদুল।

৩৪ বছর আগের স্মৃতিচারণ করে তারিন জাহান বলেন—এ নাটকে অভিনয় করতে গিয়ে ৩৪ বছর আগের কথা খুব মনে পড়ছে। তখন আমরা শিশু ছিলাম। শুটিংয়ের ফাঁকে খুব আড্ডা দিতাম। অনেক দুষ্টুমি করতাম। ওই সময়ে শুটিং সেটে আমাদের সঙ্গে বাবা-মা আসতেন। যার কারণে পরস্পরের পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয়েছিল।

‘মহামায়া’ নাটকটি রচনা করেছেন দোদুলের স্ত্রী ঊর্মি মোস্তফা। এ নাটকে দোদুল যে চরিত্রে অভিনয় করেছেন, তা করার কথা ছিল শতাব্দী ওয়াদুদের। কিন্তু শিডিউল জটিলতার কারণে এতে অভিনয় করতে পারেননি তিনি। এজন্য তার চরিত্রে অভিনয় করেছেন দোদুল। এর মাধ্যমে ৩০ বছর পর অভিনয়ে ফিরলেন এই নির্মাতা।

দোদুল বলেন—আমার অভিনয়ের ইচ্ছা সব সময়ই ছিল। কিন্তু একসঙ্গে অভিনয় আর পরিচালনা আমার কাছে কঠিন মনে হয়। তারিন আর আমার স্ত্রীর কথায় ৩৪ বছর পর একসঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়েছি।

কয়েক দিন আগে এ নাটকের শুটিং শেষ হয়েছে। এতে আরো অভিনয় করেছেন—শ্যামল মাওলা, শামীমা তুষ্টি প্রমুখ। দুর্গাপূজায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়