RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সিনেমা হল খোলার সিদ্ধান্ত, তবে

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৩১, ২১ সেপ্টেম্বর ২০২০
সিনেমা হল খোলার সিদ্ধান্ত, তবে

করোনা সংক্রমণ রোধে গত ১৭ মার্চ থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা করা হয়। এরই মধ্যে অফিস-আদালত ও সিনেমার শুটিং চালু করলেও সিনেমা হল খোলার অনুমতি মেলেনি।

হলমালিকদের অনুরোধে কয়েক দফা বৈঠকও হয়েছে। অবশেষে সোমবার (২১ সেপ্টেম্বর) সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে ১৬ অক্টোবর থেকে তালা খুলছে সিনেমা হলের। তবে প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই হল খোলা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

সোমবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। আগস্ট মাসের শুরুর দিকে একবার বসেছিলাম। সেই বৈঠকের সিদ্ধান্ত ছিল, ১৫ সেপ্টেম্বরের পর বৈঠক করে সিদ্ধান্ত নেব। সেই মর্মে আজ বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, যদি করোনা পরিস্থিতি এখনকার চেয়ে কমে আসে তবে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি! তার আগে অবশ্যই প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করব। ধারণ ক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হলগুলো চালু হবে।’

এদিকে বেশকিছু সিনেমার নির্মাণ কাজ শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় সেসব সিনেমা মুক্তি দেওয়া সম্ভব হচ্ছে না। এছাড়া এরই মধ্যে কয়েকটি বিগবাজেটের সিনেমার নির্মাণ কাজ শুরু হয়েছে।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়