ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে ‘৫৭০’

প্রকাশিত: ১৫:২৩, ৩ অক্টোবর ২০২০  
বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে ‘৫৭০’

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়। এর পরবর্তী ৩৬ ঘণ্টায় কী ঘটেছিল? ইতিহাসের সেই বেদনাবিধুর অধ্যায় নিয়েই নির্মিত হচ্ছে ‘৫৭০’। নির্মাতা আশরাফ শিশির সিনেমাটি নির্মাণ করবেন। ১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তের ভিত্তিতে নির্মাতা সিনেমার চিত্রনাট্য লিখেছেন। এই চলচ্চিত্রে দর্শক দেখবে জাতির জনককে হত্যার পর তাঁর লাশ দাফন পর্যন্ত ঘটনার নির্মম কাহিনি।  

এই সিনেমায় সেনাবাহিনীর একজন সৈনিকের চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এ ছাড়াও আরো অভিনয় করবেন মাসুম আজিজ, স্বাধীন খসরু, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মী, সানসি ফারুক, দুখু সুমনসহ ৩০০ জন অভিনয়শিল্পী। আজ থেকে গাজীপুরের হোতাপাড়ায় শুটিং শুরু হয়েছে।

গতকাল সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। এ সময় বাপ্পি চৌধুরী বলেন, ‘৫৭০’ সিনেমায় আমাকে একজন সৈনিকের চরিত্রে দেখা যাবে। বঙ্গবন্ধুর লাশ দাফন করছি আমি- এমন একটি দৃশ্য থাকবে। সিনেমাটিতে কাজ করবো ভাবতে ভালো লাগছে। এ জন্য গত একমাস নিজেকে প্রস্তুত করেছি। আশাকরছি কাজটি ভালো হবে।’

বাপ্পি চৌধুরী অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও এই নায়ককে ‘ডেঞ্জার জোন’, ‘ঢাকা ২০৪০’ সিনেমাগুলোতে দর্শক দেখতে পাবেন।  

ঢাকা/রাহাত সাইফুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়