RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

লন্ডনে শাহরুখ-কাজলের মূর্তি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ১২:০২, ২০ অক্টোবর ২০২০
লন্ডনে শাহরুখ-কাজলের মূর্তি

বলিউডের জনপ্রিয় জুটি শাহরুখ খান ও কাজল। ‘বাজিগর’, ‘করন অর্জুন’, ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘মাই নেম ইজ খান’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন। পর্দায় তাদের রসায়ন উপভোগ করেন দর্শক। এবার লন্ডনের লিচেস্টার স্কয়ারে স্থাপিত হচ্ছে এই জুটির ব্রোঞ্জের মূর্তি।

মঙ্গলবার (২০ অক্টোবর) শাহরুখ-কাজল জুটির ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ সিনেমার ২৫ বছর পূর্তি হয়েছে। এই সিনেমার দৃশ্যধারণ হয়েছিল লিচেস্টারে। মূর্তিটি স্থাপন করছে হার্ট অব লন্ডন বিজনেস অ্যালায়েন্স। আগামী বছরের মাঝামাঝিতে এই মূর্তি উন্মোচন করা হবে। সবকিছু ঠিক থাকলে এটিই হবে যুক্তরাজ্যে কোনো বলিউড জুটির প্রথম মূর্তি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, লিচেস্টারে সিনেমার যে দৃশ্যটি ধারণ হয়েছে তার আদলেই মূর্তিটি তৈরি হবে। এর আগে এখানে ‘হ্যারি পটার’, ‘লরেল অ্যান্ড হার্ডি’, ‘সিঙ্গিন ইন দ্য রেইন’, ‘ওয়ান্ডার ওম্যান’সহ বেশ কয়েকটি সিনেমার মূর্তি স্থাপন করা হয়েছে।

হার্ট অব লন্ডন বিজনেস অ্যালায়েন্সের ডেস্টিনেশন মার্কেটিংয়ের ডিরেক্টর মার্ক উইলিয়াম বলেন, ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে সর্বকালের সেরা হিন্দি সিনেমাগুলোর একটি। বিশ্বে বলিউড সিনেমার জনপ্রিয়তা যেভাবে বাড়ছে এটি তার প্রতি একটি সম্মান। মূর্তি উন্মোচনের সময় শাহরুখ ও কাজল উপস্থিত থাকবেন।’

আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ মুক্তি পায় ১৯৯৫ সালের ২০ অক্টোবর। সবচেয়ে বেশি সময় ধরে প্রেক্ষাগৃহে চলা সিনেমা এটি। মুম্বাইয়ের মারাঠা মন্দির সিনেমা হলে ২০১৮ সাল পর্যন্ত টানা ১২০০ সপ্তাহ এই সিনেমা চলেছে। এই সিনেমা ১০টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছে, যা একটি রেকর্ড। সিনেমায় রাজ ও সিমরন বলিউডের ইতিহাসে আইকনিক চরিত্র।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়