RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

খয়রাতির টাকায় নির্মিত সিনেমায় হল টিকবে না: আফসারী

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১৩, ২০ অক্টোবর ২০২০
খয়রাতির টাকায় নির্মিত সিনেমায় হল টিকবে না: আফসারী

চলচ্চিত্র নির্মাতা মালেক আফসারী। দীর্ঘ বিরতির পর ২০১৬ সালে নির্মাণ করেন ‘অন্তর জ্বালা’ সিনেমা। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয়ও করেন জায়েদ খান।

এরপর শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমা নির্মাণ করেন মালেক আফসারী। করোনা মহামারির কারণে দীর্ঘদিন কাজ থেকে দূরে ছিলেন তিনি। তবে সম্প্রতি নতুন একটি সিনেমার প্রস্তুতি শুরু করেছেন এই নির্মাতা।

এদিকে দীর্ঘ সাত মাস পর সিনেমা হল খুলে দেওয়া হয়েছে। গত ১৬ অক্টোবর একটি সিনেমা মুক্তি পেয়েছে। প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি নিয়ে নানা জল্পনা চলছে। এর মধ্যে এ বিষয়ে মুখ খুললেন মালেক আফসারী। ফেসবুকে তিনি লিখেছেন—সিনেমা হলের কথা কেউ ভাবে না। খয়রাতির টাকা দিয়ে সিনেমা বানিয়ে সিনেমা হল টিকবে না। সরকার যদি প্রতিটি সিনেমা হলকে সোনা রূপা দিয়ে বাঁধিয়েও দেয় তবু সিনেমা হল টিকবে না। দর্শক কি কারণে ক্যাশ টাকা দিয়ে মানহীন সিনেমা দেখবে? করোনা পৃথিবীর মানুষকে শিখিয়ে দিয়েছে ঘরে বসে কি করে, ছোট পর্দায় বিনোদন নিতে হয়। টিভির ছোট পর্দা আর হাতের মোবাইল স্ক্রিনে যে মজা দর্শক নিচ্ছে, সে মজা সিনেমায় পাচ্ছে না।

গুণী নির্মাতা মালেক আফসারী সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে নাম লেখান। ‘পিয়াসী মন’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। এরপর ‘লুটেরা’ সিনেমার কাহিনি রচনা করেন। ‘ঘরের বউ’ সিনেমা পরিচালনার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। ১৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা হিসেবেও রেকর্ড গড়েন এই পরিচালক।

মালেক আফসারী নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— ‘আমি জেল থেকে বলছি’, ‘হীরা চুনি পান্না’, ‘লাল বাদশা’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘মৃত্যুর মুখে’, ‘এই ঘর এই সংসার’, ‘ধনী গরীব’, ‘গোলমাল’, ‘ঘরের বউ’ প্রভৃতি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়