RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

‘মা’ হিসেবে জনপ্রিয়তা বাড়ছে শম্পা নিজামের

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২০ অক্টোবর ২০২০  
‘মা’ হিসেবে জনপ্রিয়তা বাড়ছে শম্পা নিজামের

চলচ্চিত্রের গল্পে মায়ের চরিত্র একটি গুরুত্বপূর্ণ অংশ।  নায়ক-নায়িকার তুলনায় অনেক চলচ্চিত্রে মায়ের চরিত্র-ই অধিক গুরুত্ব পেয়েছে।

মায়ের চরিত্রে অভিনয় করে অনেকে পেয়েছেন আকাশছোঁয়া খ্যাতি। এ তালিকায় রয়েছেন—আনোয়ারা, ডলি জহুর, শবনম, রেহানা জলি প্রমুখ। কিন্তু এখন তারা সবাই চলচ্চিত্রাঙ্গন থেকে দূরে রয়েছেন।

এছাড়া ‘মা’ চরিত্রে বিখ্যাত রওশন জামিল, রোজী আফসারী, মায়া হাজারিকা, রানী সরকার, আয়েশা আখতার, সুমিতা দেবী, সুলতানা জামান, রিনা আকরাম, মিনু রহমানসহ অনেকে পরপারে পাড়ি জমিয়েছেন।

বর্তমান সময়ের অনেক পরিচালকের দাবি, মায়ের অভাবে চলচ্চিত্রের গল্পেও আনা হচ্ছে পরিবর্তন। এজন্য চলচ্চিত্র থেকে মায়ের চরিত্র হারিয়ে যাচ্ছে।

তবে এই সময়ে চলচ্চিত্রে নিজের শক্ত আসন তৈরি করছেন ছোট পর্দার অভিনেত্রী শম্পা নিজাম। টেলিভিশন নাটকের পাশাপাশি বড় পর্দায় মায়ের চরিত্রে নিয়মিত কাজ করছেন তিনি। সম্প্রতি রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, অনন্য মামুনের ‘নবাব এল এল বি’ এবং দীন ইসলামের ‘চরিত্র’ চলচ্চিত্রে মায়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

শম্পা নিজাম বলেন, ‘বড় পর্দায় অভিনয় করার ইচ্ছে আগে থেকেই ছিল। নির্মাতা রায়হান জুয়েল সেই সুযোগ করে দিলেন। তার ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমায় আমাকে মায়ের চরিত্রে যুক্ত করায় অসংখ্য ধন্যবাদ তাকে। এরপর বেশ কয়েকটি সিনেমায় কাজ করছি।’

শম্পা নিজাম ২০০৫ সালে গোলাম সোহরাব দোদুলের নাটকে প্রথম অভিনয় করেন। এরপর তার অভিনয় দর্শকপ্রিয়তা পায়। এ পর্যন্ত দেড় শতাধিক নাটকে অভিনয় করেছেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়