RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

‘সেল্ফলেস লাভ’ পেলো আন্তর্জাতিক পুরস্কার

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৪১, ২৪ অক্টোবর ২০২০
‘সেল্ফলেস লাভ’ পেলো আন্তর্জাতিক পুরস্কার

দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও সুরকার জাহিদ বাশার পঙ্কজ। তিনি এবার আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছেন। আন্তর্জাতিক ‘থিম সং’ প্রতিযোগিতায় জাহিদ বাশার পংকজের ‘সেল্ফলেস লাভ’ গানটি দশম স্থান অর্জন করেছে। 

ইন্টারন্যাশনাল ওয়াটার কালার সোসাইটি (আইডব্লিউএস) আয়োজিত থিম সং প্রতিযোগিতায় বাংলাদেশসহ পৃথিবীর ১০০টি দেশের প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় হংকং, যুক্তরাষ্ট্র, বুলগেরিয়া, বলিভিয়া, ইউক্রেন, তুরস্ক-যুক্তরাজ্য ও বাংলাদেশ মিলিয়ে ১০ জনকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

‘সেল্ফলেস লাভ’ গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ নিজেই। বাংলাদেশ থেকে সানি জুবায়ের ও আবিদ আনোয়ার জুরি প্যানেলের সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। অবশ্য বিচারকগণ নিজ দেশের প্রতিযোগীদের ভোট দেওয়ার নিয়ম নেই এই প্রতিযোগিতায়।

এ প্রসঙ্গে উচ্ছ্বসিত জাহিদ বাশার পংকজ বলেন, ‘এ অর্জন আমার কাছে অনেক আনন্দের। কৃতজ্ঞতা মহান সৃষ্টিকর্তার প্রতি। ধন্যবাদ জানাচ্ছি আইডব্লিউএস’র প্রেসিডেন্ট আতানুর দোগানকে এবং পৃথিবীর ১০০টি দেশে আইডব্লিউএস’র ১১০টি শাখার সকল সদস্যদের। ধন্যবাদ জানাচ্ছি সম্মানিত জুরি বোর্ডকে। কৃতজ্ঞতা প্রকাশ করছি- আমার ভক্ত, পরিবার, বন্ধু এবং দেশের সংগীতাঙ্গনের সবার প্রতি।’

জাহিদ বাশার পংকজ প্রায় দুই যুগ ধরে দেশের সংগীত অঙ্গনে একজন সফল সুরকার ও সংগীত পরিচালক হিসাবে কাজ করছেন। সংগীতে মানাম আহমেদের কাছে হাতেখড়ি, সাউন্ড ডিজাইন শিখেছেন পান্না আজম এবং আজম বাবুর কাছে। কি-বোর্ডিস্ট হিসেবে কাজ করেছেন বাংলাদেশের প্রথম সারির ব্যন্ড আর্ক এবং দলছুট’- এ। এছাড়াও কাজ করেছেন বিজ্ঞাপন, চলচ্চিত্র, ডকুমেন্টারি, রেডিও, টেলিভিশনসহ সংগীতের সবমাধ্যমেই।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়