RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

‘অহংকার’-এর পর আড়ালে পরিচালক

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৪৭, ৩০ অক্টোবর ২০২০
‘অহংকার’-এর পর আড়ালে পরিচালক

ঢাকাই চলচ্চিত্রের দক্ষ নির্মাতা শাহাদৎ হোসেন লিটন। নির্মাণ ক্যারিয়ারে ৫২টি সিনেমা পরিচালনা করেছেন। এর মধ্যে ২৩টি সিনেমার নায়ক শাকিব খান। তার নির্মিত সর্বশেষ সিনেমা ‘অহংকার’।

গত বছর মুক্তিপ্রাপ্ত এ সিনেমায়ও অভিনয় করেন শাকিব খান। মুক্তির পর সিনেমাটি ব্যবসায়ীকভাবে সফল হতে পারেনি। এর পর আর কোনো সিনেমা নির্মাণ করতে দেখা যায়নি তাকে।

গুণী এই নির্মাতা এখন পুরোদস্তুর ব্যবসায়ী। মনোযোগ ব্যবসাকে ঘিরে। রাজধানীর গুলশানে ‘কিংস রাইডস অটো কালেকশন’ নামে গাড়ির শো-রুম দিয়েছেন নির্মাতা লিটন। সেখানে জাপানি রি-কন্ডিশন ছাড়াও বিভিন্ন মডেলের গাড়ি বিক্রি করে থাকেন তিনি।

লিটন বলেন, ‘বর্তমানে চলচ্চিত্রের বাজার ভালো না। তাই ব্যবসার দিকে পরোপুরি মনোযোগ দিচ্ছি। প্রতিদিন শো-রুমে বসি। ওইসব গড়পড়তার সিনেমা বানাতে চাই না। এখন আর সিনেমা বানাতে ইচ্ছে করে না। কোনো আগ্রহও নেই। খারাপ একটা সময়ের মধ্য দিয়ে চলচ্চিত্র যাচ্ছে। যে সম্মানটুকু অর্জন করেছি, সেটাও হারাতে চাই না। আমি ব্যবসা নিয়ে আছি, এখানে ভালো আছি।’

শাহাদৎ হোসেন লিটন চিত্রপরিচালক রানা মাসুদের সহকারী হিসেবে কাজ শুরু করেন। ২০০৪ সালে ‘রুখে দাঁড়াও’ সিনেমার মাধ্যমে চিত্রপরিচালক হিসেবে তার অভিষেক ঘটে। শাকিব খানের সফলতার পেছনে এই নির্মাতার অবদান কম নয়! শাকিবকে নিয়ে নির্মিত তার প্রায় সব সিনেমাই ব্যবসাসফল।

শাকিব খানকে নিয়ে নির্মিত এই পরিচালকের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—‘কাবিন নামা’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’, ‘মিয়া বাড়ির চাকর’, ‘প্রেমে পড়েছি’, ‘বলো না কবুল’, ‘তোমাকে বউ বানাবো’, ‘টাকার চেয়ে প্রেম বড়’ প্রভৃতি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়