ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গায়ক পারভেজের বিরুদ্ধে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ১ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:০০, ১ নভেম্বর ২০২০
গায়ক পারভেজের বিরুদ্ধে আইনি নোটিশ

সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ইউটিউবে অবৈধভাবে গান প্রকাশের অভিযোগে এ নোটিশ পাঠিয়েছেন সিজি ওয়ার্ল্ড ফিল্মসের কর্ণধার মঈনুল ইসলাম।

মঈনুল ইসলামের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট মির্জা রাকিব হারুন। নোটিশে বলা হয়েছে—সিজি ওয়ার্ল্ড প্রযোজিত সিনেমা ‘সাত রঙের ভালোবাসা’। এতে পারিশ্রমিকের বিনিময়ে কয়েকটি গানে কণ্ঠ দেন পারভেজ সাজ্জাদ। যার মধ্যে অন্যতম হলো ‘নেশা নেশা’ শিরোনামের গান। এটি রচনা করেছেন প্রদীস সাহা, সুর ও সংগীত পরিচালনা করেছেন আব্দুল করিম সিরাজী (ডিজে আকস)। এ গানে পারভেজের সঙ্গে কণ্ঠ দেন ভারতের সংগীতশিল্পী নেহা কাক্কর। এই গানের সম্পূর্ণ খরচ বহন করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

গানটির অডিও কপি ছিল পারভেজ ও ডিজে আকসের কাছে। প্রযোজকের বিনা অনুমতিতে তারা গানটি ইউটিউবে প্রকাশ করেছে। ফলে সিনেমার প্রযোজক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। যার পরিমান আনুমানিক দেড় কোটি টাকা। নোটিশ প্রদানের ১৫ দিনের মধ্যে আর্থিক ক্ষতিপূরণ প্রদান ও ইউটিউব থেকে গানটি অপসারণ করার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনি পদক্ষেপ নেওয়ার কথা নোটিশে উল্লেখ করা হয়েছে। 

গায়ক পারভেজ আইনি নোটিশ পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন—আমি নোটিশটি পেয়েছি। এটা আইনি বিষয় তাই আইনি ভাষায় এর জবাব দেব। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। কারণ এ শিরোনামে কোনো গান কোথাও আপলোড করিনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়