ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইনি জটিলতায় অমিতাভ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:০০, ৩ নভেম্বর ২০২০
আইনি জটিলতায় অমিতাভ

আইনি জটিলতায় বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

‘কৌন বনেগা ক্রোড়পতি’ রিয়েলিটি শোয়ের সঞ্চালক অমিতাভ। সম্প্রতি এই শোয়ের একটি পর্বে ডা. বিআর আম্বেদকরকে নিয়ে প্রশ্ন করায় চটেছেন দর্শকরা। প্রশ্ন ছিল, ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর, ডা. বিআর আম্বেদকর এবং তার অনুসারীরা কোন ধর্মগ্রন্থ পুড়িয়েছিলেন। এর সঠিক উত্তর মনুস্মৃতি।

কিন্তু সঠিক উত্তরের পর অমিতাভ এ বিষয়ে যে ব্যাখ্যা দিয়েছেন তা দর্শকদের অনেকেই পছন্দ করেনি। বিআর আম্বেদকরের বিষয়ে অমিতাভ বচ্চন বলেন, তিনি জাত, ধর্ম ভেদাভেদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। সমাজের উচ্চস্তরে থাকা ব্যক্তিদের বিরোধিতা করেছিলেন। এরপরই অনেকেই বিষয়টি নিয়ে আপত্তি প্রকাশ করেন। পরবর্তী সময়ে অমিতাভ বচ্চন ও ‘কৌন বনেগা ক্রোড়পতি’ নির্মাতাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

অমিতাভের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিজেপি সংসাদ অভিমন্যু পাওয়ার। লাথুরের এসপি নিখিল পিংলের কাছে তিনি অমিতাভ ও সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

এ প্রসঙ্গে মাইক্রোব্লগিং সাইট টুইটারে অভিমন্যু পাওয়ার লিখেছেন, ‘এটি হিন্দুদের জন্য অপমানজনক এবং হিন্দু ও বৌদ্ধদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা।’

অনুষ্ঠানের এই পর্বে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন অভিনেতা অনুপ সোনি এবং সমাজকর্মী বেজওয়াড়া উইলসন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়