ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিদেশে নারীদের অমানবিক নির্যাতনের গল্পে ‘ফরেন ভিলেজ’

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ৩ নভেম্বর ২০২০  
বিদেশে নারীদের অমানবিক নির্যাতনের গল্পে ‘ফরেন ভিলেজ’

উজানপুর গ্রামের প্রতিটি বউ বিদেশে থাকেন। যে কারণে স্বামীরা সংসারের যাবতীয় কাজ নিয়ে ব্যস্ত থাকেন। বিদেশ থেকে স্ত্রীর পাঠানো টাকায় কোনো কোনো স্বামী ইট কিনে রেখেছেন বাড়ি তৈরির জন্য।

স্ত্রী বিদেশে কর্মরত এজন্য কেউ আবার দাম্ভিকতা নিয়ে চলেন। এর মধ্যে অবৈধ পথে বিদেশ গিয়ে অনেক বউ অমানবিক নির্যাতনের শিকার হন, যা তারা সহ্য করতে পারেন না। এমন গল্প নিয়ে নির্মাতা ফরিদুল হাসান নির্মাণ করেছেন তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফরেন ভিলেন’।

নাট্যকার বরজাহান হোসেন রচিত নাটকটি আগামী ৭ নভেম্বর থেকে টিভিতে প্রচার শুরু হবে। সপ্তাহে শনি ও রোববার রাত ৯টা ৪৫ মিনিটে বাংলা ভিশনে প্রচার হবে ধারাবাহিকটি।

এ উপলক্ষে সোমবার (২ নভেম্বর) রাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংশ্লিষ্টরা। এ সময় নাটকের নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

পরিচালক ফরিদুল হাসান বলেন, ‘ধন্যবাদ জানাই বাংলাভিশনকে ভালো গল্পের একটি দীর্ঘ ধারাবাহিক নির্মাণের সুযোগ করে দেওয়ার জন্য। আমার ধারাবাহিকগুলোতে বরাবরই চেষ্টা থাকে ব্যতিক্রম কিছু উপহার দেওয়ার, এবারো তার ব্যতিক্রম হয়নি। করোনার মধ্যেও দর্শকদের আনন্দ-বিনোদন দিয়ে মনকে স্বতঃস্ফূর্ত রাখতে আমার এই প্রয়াস। আশা করি, সবাই ধারাবাহিকটি উপভোগ করবেন।’

এ নাটকে অভিনয় করেছেন অরুণা বিশ্বাস। তিনি বলেন, ‘বর্তমান ধারাবাহিক থেকে ব্যতিক্রম গল্পের ‘ফরেন ভিলেজ’। প্রায়ই শোনা যায় ধারাবাহিক নাটকের ধারাবাহিকতা থাকে না তবে সে রকম সুযোগ নেই এ ধারাবাহিকে। এটি দর্শক উপভোগ করবেন।’

মীর সাব্বির বলেন, ‘ধারাবাহিকটির প্রধান চরিত্রে অভিনয় করেছি। এখানে বিদেশে যাওয়ার যে প্রতিবন্ধকতা রয়েছে তা গল্পে দর্শক দেখতে পারবেন। অন্যান্য ধারাবাহিক থেকে এটি একেবারে আলাদা। গল্পে বার্তা আছে। আশা করছি, দর্শকের ভালো লাগবে।’

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—মীর সাব্বির, নাদিয়া আহমেদ, শারমিন জোহা শশী, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, জামিল হোসাইন, ডা. এজাজ, দিলারা জামান, আলভি, প্রাণ রায়, আব্দুল্লাহ রানা, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), অলিউল হক রুমী, আরফান আহমেদ, ফারজানা রিক্তা, এ্যানি খান, আইরিন আফরোজ, পূর্ণিমা বৃষ্টি, হান্নান শেলী, পাভেল প্রমুখ। এটি প্রযোজনা করেছেন ক্রিয়েশন ওয়ার্ল্ড।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়