ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চলচ্চিত্রে প্রথমবার তুহিন সিদ্দিকী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ১০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৫৯, ১০ নভেম্বর ২০২০
চলচ্চিত্রে প্রথমবার তুহিন সিদ্দিকী

তুহিন সিদ্দিকী

এ সময়ের প্রতিশ্রুতিশীল গীতিকার তুহিন সিদ্দিকী। তার লেখা গান কণ্ঠে তুলেছেন সংগীতশিল্পী প্রতীক হাসান, ক্লোজআপ ওয়ান তারকা সাজুসহ অনেকে।

প্রথমবার চলচ্চিত্রের জন্য গান লিখলেন তুহিন। ‘জীবন মানে’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন মিলন ও নকশী। মুরাদ নূরের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। পরিচালক সায়মন তারিকের পরবর্তী সিনেমা ‘সিগন্যাল’-এ ব্যবহৃত হবে গানটি।

তুহিন সিদ্দিকী রাইজিংবিডিকে বলেন—আমার লেখা বেশকিছু গান এ সময়ের জনপ্রিয় সংগীতশিল্পীরা গেয়েছেন। তবে এবারই প্রথম চলচ্চিত্রের জন্য গান লেখার সুযোগ হলো। স্বাভাবিক কারণে অনুভূতিটা একটু অন্যরকম। এজন্য চলচ্চিত্রটির পরিচালক সায়মন তারিক ভাই ও সংগীত পরিচালক মুশফিক লিটুর ভাইয়ের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞতা জানাচ্ছি সুরকার মুরাদ নূর, কণ্ঠশিল্পী মিলন ভাই ও নকশী আপুর প্রতি। গানটি নিয়ে আমি আশাবাদী। তবে তা সফল হবে যখন শ্রোতারা ভালোবেসে গানটি গ্রহণ করবেন।

গান ও মানুষের ভালোবাসায় বাঁচতে চান গীতিকার তুহিন সিদ্দিকী। বিষয়টি উল্লেখ করে এ শিল্পী বলেন—মানুষ ও গানের প্রতি ভালোবাসা আমার দৃষ্টিতে মুদ্রার এপিঠ ওপিঠ। গান মানুষের আত্মার খোরাক মেটায়। তাই এ দুটো বিষয়কে ভালোবেসে বাঁচতে চাই।

গানটির শিল্পী নকশী বলেন—সত্যি আমি সৌভাগ্যবান। কারণ এত সুন্দর একটি গান গাওয়ার সুযোগ পেয়েছি! পরিচালক সায়মন তারিক, মিলন ভাই, তুহিন ভাই ও সুরকার মুরাদ নূর ভাইয়ের কৃতজ্ঞতা। আশা করছি শ্রোতাদের গানটি ভালো লাগবে।

‘জীবন মানে’ গানটি দারুণ মনে ধরেছে পরিচালক সায়মন তারিকের। এ নির্মাতা বলেন—আমার পছন্দ অনুযায়ী মুরাদ নূর চমৎকারভাবে গানটি বানিয়েছেন। কথা সুরের বেশ সমন্বয়। মিলন ও নকশীর কণ্ঠে গানটি বেশ ফুঁটে ওঠেছে। আশা করছি, ভালো কিছু হবে।

করোনা সংকটের কারণে ‘সিগন্যাল’ সিনেমার কাজ থমকে গিয়েছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সিনেমার বাকি অংশের শুটিং শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক। চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, ডা. এজাজ, আসিফ ইমরোজ, শুভা, রিপন খান প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়