ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পরীর সিনেমায় ‘মানুষ’

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৪৭, ১২ নভেম্বর ২০২০
পরীর সিনেমায় ‘মানুষ’

ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। সম্প্রতি ‘প্রীতিলতা’ নামে এ সিনেমার শুটিংয়ে অংশ নেন ঢাকাই চলচ্চিত্রের গ্ল্যামার কন্যা পরীমনি।

সিনেমাটির জন্য তৈরি হয়েছে ‘মানুষ’ শিরোনামে গান। মানুষের জীবনের কিছু সত্য কথা গানে গানে বলার চেষ্টা করেছেন গীতিকার গোলাম রব্বারী। ঢাকার একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটিতে কণ্ঠ দিয়েছেন সাব্বির নাসির। সংগীতায়োজন করেছেন নিরব।

গোলাম রাব্বানী রাইজিংবিডিকে বলেন, ‘এই গানে মূলত মানুষের জীবনের কিছু চরম সত্য কথা বলার চেষ্টা করেছি। যে কথাগুলো সবারই মনের কথা। সবাই হয়তো যে যার মতো করে বলেনও। আর আমি তা গানের মাধ্যমে বলার চেষ্টা করেছি।’

রাশিদ পলাশ পরিচালিত ‘প্রীতিলতা’ সিনেমার শুটিং গত ১ নভেম্বর থেকে উত্তরায় শুরু হয়। এর চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন গোলাম রাব্বানী। সিনেমাটির পাণ্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করেছেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনার হিসেবে রয়েছেন বিবি রাসেল। এর আগে এ চলচ্চিত্রের অন্য একটি গানে কণ্ঠ দেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী কবির সুমন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়