ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কল্পরূপের নতুন কমিটি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৬ নভেম্বর ২০২০  
কল্পরূপের নতুন কমিটি

কল্পরূপের নতুন কমিটির সদস্যরা

বাচিক শিল্পচর্চা কেন্দ্র কল্পরূপের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন নিলুফার আনজুম পপি, সাধারণ সম্পাদক নাজমুল আহসান তরুণ। নতুন কমিটি আগামী ২০২২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবে।

গত ১৩ নভেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক নম্বর মহড়া কক্ষে অনুষ্ঠিত হয় কল্পরূপের দ্বিতীয় কাউন্সিল সভা। এতে এই ঘোষণা দেওয়া হয়।

সাধারণ সম্পাদক নাজমুল আহসান তরুণ জানান, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কাজী অয়ন, অর্থ ও দপ্তর সম্পাদক মনিরুজ্জামান রাতুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সামিউল জীবন। নির্বাহী সদস্যরা হলেন—কাজী কোয়েল, উম্মে হানী শৈলী, রেহানা আক্তার হাসি, ঝুমু মজুমদার।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুল আহসান তরুণ বলেন—‘কল্পরূপ’ আমাদের প্রাণের সংগঠন। যেখানে কাজ আর ভালোবাসা ছাড়া আর কিছুই নেই। আমার বিশ্বাস সবাই ভালোবেসেই দলটা করে। কারো কোনো স্বার্থ নেই, নেই কোনো রাজনীতি। শুধু আছে একটু ভালো কাজ করা, ভালো প্রযোজনা করা, একটু ভালো আবৃত্তি করার ইচ্ছা, চেষ্টা। কখনো ভালো হয়, কখনো হয় না। আমাদের টানাটানির সংসার, কিন্তু মনের টানের কোনো অভাব নাই। অন্তত বিগত চার বছরে দলের প্রত্যেকটি সদস্য তাই প্রমাণ করেছে। যার যার সাধ্যমতো করেছে শুধু দলটি সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। দলের প্রতিটি সদস্য আমার আত্মার খুব কাছের।

মুক্তচিন্তা ও মননশীল সংস্কৃতির বিকাশে এবং বাচিক শিল্প চর্চার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় কল্পরূপ। আবৃত্তির নিয়মিত অনুষ্ঠান, গঠনমূলক প্রশিক্ষণ, একনিষ্ঠ চর্চার মাধ্যমে আবৃত্তি শিল্পের উৎকর্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে কল্পরূপ। 

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়