RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

শিল্পী-কলাকুশলীদের পাশে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ২২ নভেম্বর ২০২০  
শিল্পী-কলাকুশলীদের পাশে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ

মহামারি করোনার কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। দীর্ঘদিন কাজ না থাকায় অন্যান্যদের মতো সাংস্কৃতিক অঙ্গনের মানুষও বেকায়দায় পড়েন। করোনাকালীন এই দুর্যোগে অসহায় শিল্পী ও কলাকুশলীদের পাশে দাঁড়িয়েছে ‘স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ’।

জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া এই সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন চয়ন ইসলাম ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন আনজাম মাসুদ। এছাড়া সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজন, বিনোদন সাংবাদিক ও বঙ্গবন্ধুর আদর্শে গঠিত বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদকদের নিয়ে গড়ে তোলা হয় এই সংগঠন।

করোনাকালে আর্থিক সংকটে থাকা জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনি সুফিয়ার পাশে দাঁড়ায় সংগঠনটি। কাঙ্গালিনী সুফিয়াকে নিয়ে জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ‘আমাকে বাঁচান ভাই: কাঙ্গালিনী সুফিয়া’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। এ খবর নজরে আসে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি চয়ন ইসলামের। এরপর এই সংগঠনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা এই শিল্পীর হাতে তুলে দেওয়া হয়। এছাড়া ১৪০ জন শিল্পী-কলাকুলীকে সহায়তা করে সংগঠনটি। অসহায় শিল্পী ও কলাকুশলীদের সহযোগিতা করে যাচ্ছে ‘স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ’।

সংগঠনটির সভাপতি, সাবেক সাংসদ চয়ন ইসলাম বলেন, ‘করোনাকালে আমরা শিল্পী ও কলাকুশলীদের পাশে থেকেছি। এখনো আমরা সাধ্যমতো পিছিয়ে পড়া শিল্পী ও কলাকুশলীদের সহায়তা করে যাচ্ছি। এছাড়া মুজিব শতবর্ষ উপলক্ষে বেশকিছু প্রোগ্রাম হাতে নিয়েছি। এর মধ্যে কিছু প্রোগ্রাম অনলাইনে প্রকাশ করেছি। বাকিগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করব।’

সংগঠনের সাধারণ সম্পাদক আনজাম মাসুদ বলেন, ‘মুজিব শত বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আমাদের কার্যক্রম অব্যাহত আছে। এরই মধ্যে আমরা করোনা মহামারিতে পড়েছি। যে কারণে কর্মহীন শিল্পী ও কলাকুশলীরা সংকটে পড়ে যায়। তাদের পাশে থাকছে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ।’

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়