ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢেলে সাজানো হচ্ছে বিটিভির অনুষ্ঠান

প্রকাশিত: ১৭:২২, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:২৪, ২৫ নভেম্বর ২০২০
ঢেলে সাজানো হচ্ছে বিটিভির অনুষ্ঠান

দীর্ঘদিনের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে নতুন আঙ্গিকে সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠানমালা। এ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগির একাধিক অনুষ্ঠান প্রচার শুরু করতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৭ নভেম্বর থেকে প্রচার শুরু হবে বিনোদনমূলক অনুষ্ঠান ‘বাংলাদেশের হৃদয় হতে’।

দেশের ৬৪টি জেলার ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, মানুষের জীবন-জীবিকা, পোশাক-পরিচ্ছদ, খাবার, ভাষার ভিন্নতা সবকিছুই এতে তোলে ধরা হবে। ৫০ মিনিট ব্যাপ্তির এ অনুষ্ঠানের প্রতি পর্বে ভিন্ন-ভিন্ন জেলা বেছে নেওয়া হয়েছে। এরই মধ্যে শুটিংয়ের কাজ শেষ হয়েছে। অনুষ্ঠানটির বড় একটি অংশ জুড়ে রয়েছে আঞ্চলিক গান।

জগদীশ এষের পরিকল্পনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। আলিফ চৌধুরী ও নাহিদা আফরোজ সুমির উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচারিত হবে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে। অনুষ্ঠানের প্রথম পর্ব সাজানো হয়েছে জামালপুর জেলা নিয়ে।

বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ বলেন, বিটিভির অনুষ্ঠানমালাকে সম্পূর্ণ ঢেলে সাজাচ্ছি। নতুন আঙ্গিকে বেশ কয়েকটি অনুষ্ঠান আমরা নির্মাণ করেছি। তারই একটি ‘বাংলাদেশের হৃদয় হতে’। এটি মূলত জেলাভিত্তিক বিনোদনমূলক অনুষ্ঠান। এর মাধ্যমে মানুষ যেন দেশের সব জেলা সম্পর্কে জানতে পারেন, সে লক্ষ্যেই অনুষ্ঠানটির পরিকল্পনা করেছি। আশা করছি, ভিন্ন মাত্রার এ অনুষ্ঠান দর্শকদের ভালো লাগবে।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়